টেস্টে দ্রুত ৪ হাজার রান ও ২শ উইকেটের রেকর্ড সাকিবের


Published: 2021-12-08 23:52:12 BdST, Updated: 2022-01-29 15:58:03 BdST
 

ঢাকা, ৮ ডিসেম্বর ২০২১  : টেস্ট ক্যারিয়ারে আরও একটি মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। টেস্টে দ্রুত ৪ হাজার রান ও ২শ উইকেট শিকারের রেকর্ড গড়লেন  সাকিব।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের পথে  ব্যক্তিগত  ৩৪ রান তুলে বড় ফরম্যাটে ৪ হাজার পূর্ণ করেন সাকিব। অবশ্য আগে  থেকেই টেস্টে ২শর বেশি উইকেট ঝুলিতে ছিলো তার।
প্রথম ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেছিলেন সাকিব। তার উপর নির্ভর করছিলো বাংলাদেশের ফলো অন। কিন্তু তার আউটের পর ৮৭ রানে গুটিয়ে ফলো অনে পড়ে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩০০ রান করেছিলো পাকিস্তান।
টেস্ট ক্যারিয়ারের ৫৯তম ম্যাচে এসে এই মাইলফলক স্পর্শ করেন সাকিব। ৫৬তম ওভারে অপ-স্পিনার সাজিদ খানকে বাউন্ডারি মেরে ৪ হাজার রান  প্রবেশ করেন তিনি। যেখানে সাকিবের সঙ্গী গ্যারি সোবার্স, ইয়ান বোথাম, কপিল দেব, জক ক্যালিস ও ড্যানিয়েল ভেট্টরি।
পারিবারিক কারনে নিউজিল্যান্ড সফরে আসন্ন  দুই ম্যাচের টেস্ট সিরিজে খেলবেন না সাকিব। বৃহস্পতিবার ভোরে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT