সৌরভ চান ভারত প্রতি বছর অন্তত একটা দিবা-রাত্রির টেস্ট খেলুক


Published: 2019-11-04 20:50:09 BdST, Updated: 2019-11-15 14:14:30 BdST

 

নয়াদিল্লি, ৪ নভেম্বর, ২০১৯ সোমবার  : দিবা-রাত্রির টেস্টের যাত্রা শুরু হয়েছে ২০১৫ সালে। অথচ বিশ্ব ক্রিকেটের শক্তিশালী দেশ ভারত এখন পর্যন্ত দিবা-রাত্রির কোন টেস্ট ম্যাচ খেলেনি। শুরু থেকেই এর বিরোধীতা করে আসছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
অথচ মাত্র দশ মাসের জন্য বিসিসিআই সভাপতি হিসেবে দায়িত্ব নেয়ার পরের সপ্তাহেই ভারতীয় ভাবনায় দিবা-রাত্রির টেস্ট নিয়ে এসেছেন সৌরভ গাঙ্গুলি।
দায়িত্ব নেয়ার পর প্রথম সপ্তাহেই ভারতের মাটিতে প্রথমবারের মত দিবা-রাত্রির টেস্ট আয়োজনের ঘোষনা দেন বিসিসিআই বস। শুধু তাই নয়, এখন আরো এক ধাপ এগিয়ে গিয়ে বলেন, তিনি ভারতীয় ক্রিকেট ক্যালেন্ডারে নিয়মিতভাবে গোলাপি বলের টেস্ট চান।
হিন্দুস্তান টাইমসকে গাঙ্গুলি বলেন, ‘আমরা চেষ্টা করবো ভারতের মাটিতে প্রতি বছর একটি দিবা-রাত্রির টেস্ট খেলতে। এটা নিশ্চিত। ভারতীয় দল যখন বিদেশ সফরে যাবে আমরা সে দেশের বোর্ডের সঙ্গে কথা বলবো এবং দেখবো একটা দিবা-রাত্রির টেস্ট খেলা যায় কি-না।’
আগামী ২২ কোলকাতার ইডেন গার্ডেনে শুরু হওয়া বাংলাদেশের বিপক্ষে প্রথমবারের মত দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত।
২০১৫ সালে শুরু হওয়ার পর এ পর্যন্ত আটটি দেশ দিবা-রাত্রির টেস্ট খেলেছে। কিন্তু ভারত সব সময়ই এর বিরোধী ছিল। ভারতীয় দলের অস্ট্রেলিয়া সফরে ক্রিকেট অস্ট্রেলিয়া একটি দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়েছিল। কিন্তু বিরাট কোহলির দল তা প্রত্যাক্ষাণ করে।
একইভাবে বাংলাদেশও এখন পর্যন্ত কোন দিবা-রাত্রির টেস্ট খেলেনি। তবে এবারের সফরে বিসিসিআই’র কাছ থেকে প্রস্তাব পাওয়ার পর দিবা-রাত্রির টেস্ট খেলতে রাজি হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা কমে যাওয়ায় দিবা-রাত্রির ম্যাচকে লংগার ভার্সন বাঁচিয়ে রাখার গুরুত্বপূর্ণ কৌশল হিসেবে বিবেচনা করা হচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT