ইনিংস পরাজয় এড়াতে লড়ছে


Published: 2019-11-23 16:29:35 BdST, Updated: 2019-12-15 14:43:18 BdST

তৃতীয় দিনশেষে ইনিংস পরাজয় এড়াতে লড়ছে সফরকারি পাকিস্তান গ্যাবা টেস্টের। মাঠে নামে অস্ট্রেলিয়া আগের দিনের ৩১২/১ সংগ্রহ নিয়ে। দ্বিতীয় দিনে দেড়শো পেরোনো ওয়ার্নার ইনিংসকে আর বড় করতে পারেনি। মার্নাস ল্যাবুসচেনের দুর্দান্ত শতকে ৫৮০/১০ রানের বিশাল সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। ৩৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। দিনের শেষ ৯০ মিনিট ব্যাটিংয়ে নেমে ২৫ রানে ৩ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। দিনশেষে পাকিস্তানের সংগ্রহ ৬৪/৩। ইনিংস পরাজয় এড়াতে সফরকারিদের প্রয়োজন আরো ২৭৬ রান। আর ইনিংস ব্যবধানে জিততে অজিদের প্রয়োজন ৭ উইকেট।

১৫১ রান নিয়ে মাঠে নেমে আর ৩ রান যোগ করে প্যাভিলিয়নে ফেরেন ওয়ার্নার। এদিন অ্যাশেজের দুরন্ত ফর্ম টেনে আনতে ব্যর্থ স্টিভেন স্মিথ। ফেরেন মাত্র ৪ রানে। চতুর্থ উইকেট জুটিতে ম্যাথু ওয়েডের সঙ্গে ১১০ রান যোগ করেন ল্যাবুসচেন। এর মধ্যে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন এই ডানহাতি। এরআগে নয় টেস্টে ৫টি ফিফটি ছিল ল্যাবুসচেনের। ওয়েড ফেরেন ৬০ রানে। আর ল্যাবুসচেন থামেন ক্যারিয়ারের সর্বোচ্চ ১৮৫ রান করে। প্রথম শ্রেণীর ক্রিকেট ৯ টি সেঞ্চুরি করা এই ব্যাটসম্যানের আগের সর্বোচ্চ ছিল ১৮২ রান। পাকিস্তানের পক্ষে ২০৫ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন ইয়াসির শাহ। ৩৪০ রানের চাপ নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। অস্ট্রেলিয়ান মিচেল স্টার্ক শুরুতে জোড়া আঘাত হানেন। আজহার আলী (৫) ও হারিস সোহেলকে (৮) শিকার করেন এই বাঁহাতি পেসার। পাকিস্তানের ফর্মে থাকা ব্যাটসম্যান আসাদ শফিক এদিন কামিন্সের শিকার হন শূন্য রানে। ২৫ রানে ৩ উইকেট হারানো পাকিস্তানের পক্ষে এরপর ৩৯ রানের নিরবিচ্ছিন্ন জুটি গড়েন বাবর আজম ও শান মাসুদ। দুজনে অপরাজিত আছেন ২০ ও ২৭ রানে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT