দেশি-বিদেশি বিনিয়োগ নিশ্চিত করতে হবে পর্যটন খাতের উন্নয়নে : পর্যটন প্রতিমন্ত্রী


Published: 2019-09-26 15:49:04 BdST, Updated: 2019-10-16 16:12:03 BdST

 

ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০১৯ বৃহস্পতিবার : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশের পর্যটন খাতের টেকসই উন্নয়নের জন্য সরকারের পাশাপাশি দেশি-বিদেশি বেসরকারি বিনিয়োগ নিশ্চিত করতে হবে।
আজ বৃহষ্পতিবার ঢাকায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় ৮ম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।
বিশ্ব পর্যটন দিবস ২০১৯ কে সামনে রেখে আয়োজিত মেলাটি ২৬ থেকে ২৮ সেপ্টেম্বর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।
মাহবুব আলী বলেন, সরকার এবং বেসরকারি উদ্যোক্তাদের সমন্বিত প্রচেষ্টায় বাংলাদেশের পর্যটন শিল্প এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র দূরদর্শী নেতৃত্বে ইতোমধ্যেই বাংলাদেশে দেশে বিনিয়োগের পরিবেশ নিশ্চিত হয়েছে। দেশী-বিদেশী সকল বিনিয়োগকারীকে পর্যটন খাতে বিনিয়োগের আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের পর্যটন শিল্প ইতিবাচক হারে বৃদ্ধি পাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার পর্যটন শিল্পকে অগ্রাধিকার খাত হিসেবে বিবেচনা করে এর উন্নয়নে কাজ করে যাচ্ছে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের পর্যটন শিল্পকে বিশ্বমানে উন্নীত করতে শেখ হাসিনার সরকার ইতোমধ্যেই বেশ কিছু যুগান্তকারী কর্মসূচি গ্রহণ এবং বাস্তবায়ন করেছেন। আরো কিছু পরিকল্পনা রয়েছে যা বাস্তবায়ন হলে বাংলাদেশের পর্যটন শিল্পে বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থার পাশাপাশি পর্যটন খাত দেশের অন্যতম বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত এ পরিণত হবে। বাংলাদেশের পর্যটন খাতের বিপুল সম্ভাবনা কাজে লাগাতে সরকার অত্যন্ত আন্তরিক।
অনুষ্ঠানে বিমসটেক-এর মহাসচিব শহিদুল ইসলাম, বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত টিনা পি সোয়েমার্নো, নেপালের রাষ্ট্রদূত ড. বাসুদেব মিশ্র, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ভূবন চন্দ্র বিশ্বাস, মেলার আয়োজক মহিউদ্দিন হেলাল প্রমুখ বক্তব্য রাখেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT