নেপালের উদ্দেশে চারদিনের সরকারি সফরে রাষ্ট্রপতির ঢাকা ত্যাগ


Published: 2019-11-12 04:25:16 BdST, Updated: 2019-12-15 13:44:02 BdST

নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারির আমন্ত্রণে চারদিনের এক সরকারি সফরে আজ কাঠমা-ুর উদ্দ্যেশ্যে ঢাকা ত্যাগ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
বাংলাদেশ এয়ারলাইন্সের একটি নিয়মিত ফ্লাইট (বিজি ০০৭১) বেলা ১২টা ০৪ মিনিটে নেপালের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে গেছে।
এ সময় বিমানবন্দরে অন্যান্যের মধ্যে  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, তিন বাহিনীর প্রধানগণ, কূটনীতিক কোরের ডিন, মন্ত্রিপরিষদ সচিব,  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এবং নেপালের রাষ্ট্রদূতের প্রতিনিধি এ সময় বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানান।

ফ্লাইটটি কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে।
নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী ও নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস বিমানবন্দরে রাষ্ট্রপতি আবদুল হামিদকে অভ্যর্থনা জানাবেন।
পরে মোটার শোভাযাত্রায় রাষ্ট্রপতিকে ম্যারিয়ট কাঠমান্ডুতে নিয়ে যাওয়া হবে। তাঁর চারদিনের সফরকালে তিনি এখানে অবস্থান করবেন।
এ সফর চলাকালে বাংলাদেশের রাষ্ট্রপ্রধান নেপালের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন। রাষ্ট্রপতি ভান্ডারী বাংলাদেশের রাষ্ট্রপতি ও তাঁর প্রতিনিধি দলের সম্মানে এক ভোজসভার আয়োজন করবেন।
অন্যান্য কর্মসূচির মধ্যে নেপালের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, জাতীয় পরিষদের চেয়ারপারসন এবং পররাষ্ট্রমন্ত্রী পরে রাষ্ট্রপতি হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করার কথা রয়েছে।
রাষ্ট্রপতি হামিদের সঙ্গে নেপালের অন্যান্য রাজনৈতিক নেতাদেরও সাক্ষাত করার কথা রয়েছে।
রাষ্ট্রপতি হামিদ আগামী ১৫ নভেম্বর দেশে ফিরবেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT