কাতার যাবেন এরদোগান


Published: 2019-11-25 13:53:04 BdST, Updated: 2019-12-15 14:43:25 BdST

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান মধ্যপ্রাচ্যের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য সোমবার কাতার সফরে যাচ্ছেন। উপসাগরীয় ছোট এ রাষ্ট্রের ওপর সৌদি নেতৃত্বাধীন অবরোধের পর থেকেই এ দুই দেশের মধ্যে সম্পর্ক ক্রমেই ঘনিষ্ঠ হওয়ায় তিনি এ সফরে যাচ্ছেন। খবর এএফপি’র।
‘আলোচনা চলাকালে তুরস্ক ও কাতারের মধ্যে সকল ক্ষেত্রে সহযোগিতা আরো জোরদারের উপায় খুঁজে বের করা হবে এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয় নিয়ে মতবিনিময় করা হবে।’ তুরস্কের প্রেসিডেন্টের দপ্তরের এক বিবৃতিতে বলা হয়
বিবৃতিতে বলা হয়, আমির শেখ তামিম বিন হামাদ আল-থানির আমন্ত্রণে তুরস্ক-কাতার সর্বোচ্চ কৌশল কমিটির পঞ্চম বৈঠকে অংশ নেবেন এরদোগান।
২০১৬ সালের জুলাইয়ে একটি ব্যর্থ সামরিক অভ্যুত্থান এবং এরদোগানের বিজয়ে তাকে অভিনন্দন জানানোর পর কাতারের আমির ছিলেন তুরস্কের নেতাকে টেলিফোন করা প্রথম বিশ্ব নেতা। সিরীয় কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে ৯ অক্টোবর তুরস্কের সামরিক অভিযান শুরুর পর দোহা আঙ্কারাকে সমর্থন দিলেও সৌদি আরবসহ অন্যান্য আরব দেশ এ পদক্ষেপের নিন্দা জানায়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT