আমিরাত-ঢাকায় দিনে চতুর্থ ফ্লাইট চালু করছে


Published: 2019-11-26 11:34:30 BdST, Updated: 2019-12-15 14:42:35 BdST

বাংলাদেশের আন্তর্জাতিক ভ্রমণকারী বৃদ্ধির প্রবণতার পরিপ্রেক্ষিতে আজ আমিরাত ঢাকা ও দুবাইয়ের মধ্যে নতুন আরো একটি ফ্লাইট চালু করার ঘোষণা দিয়েছে।
 ‘৪২ টি বাণিজ্যিক ও ৩১০টি অর্থনীতি শ্রেণীর আসনবিশিষ্ট বোয়িং ৭৭৭-৩০০-এর চতুর্থ এই ফ্লাইট আগামী ১ জুন, ২০২০ সালে চালু হবে, আমিরাতে বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদ আব্দুল্লা মিরন আজ একথা জানান।
বিদেশী এয়ারলাইন্সে আন্তর্জাতিক ভ্রমণের ক্ষেত্রে বর্তমানে আমিরাতে বাংলাদেশের বিমান ভ্রমণকারীদের যাতায়াত সর্বোচ্চ। দুবাই-ঢাকা-দুবাই-এর মধ্যে বর্তমানে তিনটি ফ্লাইট চালু রয়েছে। চতুর্থ ফ্লাইট ইকে ৫৮৮ দুবাই ত্যাগ করবে ২২:৩০ টায় এবং ঢাকা পৌঁছবে পরদিন বেলা ৫: ৩০টায় । ফেরত ফ্লাইট ইকে ৫৮৯ ঢাকা ত্যাগ করবে ০৮:০০টায় এবং দুবাই পৌঁছবে ১১:০০টায়।
বাংলাদেশী ভ্রমণকারীদের সঙ্গে লন্ডন, রোম, ফ্রাঙ্কফোর্ট, পোর্টো, নিউইয়র্ক, ওয়াশিংটন ডিসি, ম্যাক্সিকো সিটি, জোহান্সবার্গ ও কেপটাউনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ নগরীর সঙ্গে যথাযথ সংযোগের বিষয়ে লক্ষ্য রেখে চতুর্থ এই ফ্লাইটের সময় নির্ধারণ করা হয়েছে।
সাইদ আবদুল্লাহ বলেন, দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধির কারণে আন্তর্জাতিক ভ্রমণকারীর সংখ্যা ক্রমান্বয়ে বেড়ে যাওয়ার বিষয়টি বিবেচনা করে আমিরাত এই নতুন ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে। ৩৩ বছর যাবত আমিরাত ঢাকার মধ্যে বিমান সার্ভিস চালু রয়েছে। এর মধ্যে ১৯৮৬ সাল থেকে দুটি সাপ্তাহিক ও যাত্রী চাহিদা মেটাতে ২০১৩ সাল থেকে তিনটি দৈনিক সার্ভিস চালু হয়। গত ৩৩ বছর যাবত ৯.৯ মিলিয়ন যাত্রী দুবাই এবং ঢাকায় বিমান চলাচল করছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT