জাতীয় মানবাধিকার কমিশনের নতুন চেয়ারম্যানমুন্সীগঞ্জের মেয়ে নাসিমা বেগম


Published: 2019-09-23 15:08:12 BdST, Updated: 2019-10-16 15:52:23 BdST

 মুন্সীগঞ্জ জেলার মেয়ে মিরকাদিমের রত্ন নাসিমা বেগম জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন। ইতিপূর্বে নাছিমা বেগম শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব পদে দায়িত্ব পালন করেছেন, সদ্য অবসরে যাওয়া নাসিমা বেগমকে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হয়েছে। মিরকাদিম পৌরসভার নুরপুর গ্রামের মেয়ে নাসিমা বেগম সভ্রান্ত মুসলিম পরিবারে জম্ম গ্রহন করেন, তার পিতা মরহুম মৌলভি আব্দুল হাই সাহেব ছিলেন একজন সৎ সরকারী কর্মকর্তা, নাসিমা বেগম এর ছোট ভাই রহমতউল্লা মোঃ দস্তগির (মোঃ জাকির হোসেন) খনিজ, জ্বালানী ও বিদ্যুৎ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্বরত। আজ রোববার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও সংসদ বিষয়ক বিভাগ থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই নিয়োগের কথা জানানো হয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ কমিশনের নতুন চেয়ারম্যান,সার্বক্ষণিক সদস্য ও পাঁচজন অবৈতনিক সদস্যকে নিয়োগ দেন। জাতীয় মানবাধিকার কমিশনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নতুন নিয়োগ পাওয়া চেয়ারম্যান নাছিমা বেগম কমিশনের সদ্যবিদায়ী চেয়ারম্যান কাজী রিয়াজুলের হকের স্থলাভিষিক্ত হলেন।

নাসিমা বেগম এর এই নিয়োগ প্রাপ্তিতে তার নিজ জেলা মুন্সীগঞ্জও মিরকাদিম পৌরসভার মানুষ খুবই আনন্দিত, এই বিষয় নাসিমা বেগম এর নিজ গ্রাম নুরপুরে বাসিন্দা মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, মিরকাদিম পৌর নাগরিক কমিটির সভাপতি, চেতনায় একাত্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন আহাম্মেদ বলেন মিরকাদিমের ঐতিহ্যবাহী মুন্সী পরিবারে নাসিমার জম্ম, পারিবারিকভাবেই নাসিমা বেগমরা সততার সাথে জীবনধারণ করতেন, নাসিমা বেগম এই পদে দায়িত্ব পাওয়ায় আমরা তার সফলতা ও দীর্ঘ জীবন কামনা করি। নাসিমা বেগম এর প্রতি শুভেচ্ছা আর অভিনন্দন জানান মিরকাদিম পৌরসভার মেয়র শহিদুল ইসলাম শাহিন, মিরকাদিম পৌর নাগরিক কমিটির সহ-সভাপতি সালাউদ্দিন আহাম্মেদ মুন্সী, সালাউদ্দিন আহাম্মেদ, মিরকাদিম পৌর মুক্তিযোদ্ধা কমান্ডের কমান্ডার খোন্দকার দেলোয়ার হোসেন মিলন, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল রহিম, হাজি সফিউদ্দিন আহাম্মেদ, কামরুল ইসলাম জাহাঙ্গীর, শাহ আলম মৃধা প্রমুখ ব্যাক্তিবর্গ ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT