ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজউক কর্মকর্তার দুদকের মামলায় ছয় বছরের কারাদন্ড

odhikarpatra | প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২ ০৪:৩৩

odhikarpatra
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২ ০৪:৩৩

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সহকারি অথরাইজ অফিসার মো. আলী আজম মিয়াকে ছয় বছরের কারাদন্ড দিয়েছে আদালত। 

আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাজিজুর রহমান পৃথক দু’টি ধারায় এ রায় ঘোষণা করেন। 
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে তাকে ৫ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ১ কোটি ৩৬ লাখ ৫৪ হাজার ৫১০ টাকা জরিমানা করা হয়। অসাধু উপায়ে অর্জিত সমপরিমাণ অর্থ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশও দিয়েছে আদালত। 
এছাড়া, আরেক ধারায় তাকে এক বছর বিনাশ্রম কারাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে। তবে দুই ধারার সাজা একত্রে চলবে। সেক্ষেত্রে আসামিকে ৫ বছর কারাভোগ করতে হবে বলে আদেশে উল্লেখ করে আদালত। 
আসামি আলী আজম মিয়া পলাতক থাকায় তার অনুপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করে। এরপর তার বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। 
মামলা সূত্রে জানা যায়, ১ কোটি ৪৭ লাখ ৮৫ হাজার ২০২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং ৫৬ লাখ ৮৭ হাজার ১১০ টাকা সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের উপ-পরিচালক রাহিলা খাতুন ২০১৭ সালের ১৩ এপ্রিল রমনা থানায় এ মামলা করেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুদকের উপ-পরিচালক রাহিলা খাতুন আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।



আপনার মূল্যবান মতামত দিন: