ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র বিএনপির ছয়নেতার বৈঠক

odhikarpatra | প্রকাশিত: ৩ মার্চ ২০২৩ ১৮:০৮

odhikarpatra
প্রকাশিত: ৩ মার্চ ২০২৩ ১৮:০৮

-হাকিকুল ইসলাম খোকন ও রিমন ইসলাম ,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের আমন্ত্রণে যুক্তরাষ্ট্র বিএনপির ছয় নেতার এক বৈঠক গত বুধবার ,১ মার্চ সকালে লন্ডনের একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে ।

বৈঠকে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা ও কেন্দ্রীয় বিএনপির প্রাক্তন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, বিএনপি নেতা জসিম উদ্দিন ভুইয়া,মিজানুর রহমান ভুইয়া মিল্টন, মুক্তিযোদধা মুক্তি দলের সভাপতি বাবর উদ্দিন এবং মোশাররফ হোসেন সবুজ।

তারা বাংলাদেশে এবং বিদেশে বিএনপির চলমান রাজনৈতিক কর্মসুচি নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিএনপির চ্যায়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দ্রুত নি:শর্ত মুক্তি এবং সকল মামলা প্রত্যাহার করা, তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়া,বিএনপির সকল নেতা ও সমর্থকদের বিরুদ্ধে আওয়ামীলীগ সরকারের দেয়া হাজার হাজার মিথ্যা মামলা প্রত্যাহার করা এবং জেলে আটক বন্দীদের মুক্তি দেয়াসহ চলমান রাজনৈতিক আন্দোলনকে আরো বেগবান করার ব্যাপারে আলোচনা
করেন।
যুক্তরাষ্ট্র বিএনপির নতুন কমিটি নিয়েও আলোচনা হয়।
খুব দ্রুত যুক্তরাস্ট্র বিএনপির নতুন কমিটি দেয়ার ব্যাপারে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।
তারেক রহমান নির্বাচনের বছরে মরহুম রাস্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শের দলকে
এগিয়ে নিতে এবং চুড়ান্ত বিজয় অর্জন না হওয়া পর্যন্ত ঐক্যবদ্ধ হয়ে সবাইকে দেশে বিদেশে আন্দোলন চালিয়ে যাওয়ার ব্যাপারে নির্দেশ দেন।
কোন ষড়যন্ত্র যেন বিএনপির ঐক্যে ভাংগন ধরাতে না পারে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

বর্তমান সরকার রাস্ট্র পরিচালনায় সম্পুর্ন ব্যার্থ, দূর্নীতি, লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতির কারণে
দেশের বৃহত জনগোষ্ঠী অনাহারে দিন কাটায়। মানুষের দেয়ালে পিঠ ঠেকে গেছে।গণতন্ত্র,বিরোধী দল এবং নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে, দেশে এক দলীয় বাকশালি শাসন কায়েম করেছে। তারেক রহমান আরো বলেন যে,বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে তীব্র আন্দোলনের মাধ্যমে এই অবৈধ স্বৈরাচারী সরকারের পতন ঘটাতে হবে।

শেষে তারেক রহমান সবাইকে চা চক্রে আপ্যায়িত করেন।



আপনার মূল্যবান মতামত দিন: