চেয়ারম্যান-সিইও’র বিরুদ্ধে থানায় অভিযোগ অবৈধভাবে নিউজ টুডে প্রকাশ করছে ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স


Published: 2020-07-22 00:23:39 BdST, Updated: 2020-08-04 08:04:46 BdST

নিজস্ব প্রতিবেদক:  ইংরেজি দৈনিক ‘দি নিউজ টুডে’ অবৈধভাবে প্রকাশ করায় ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম এবং মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত উল্লাহ’র বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পত্রিকাটির প্রকাশক এম এ খালেক এ অভিযোগ করেছেন। আজ সোমবার ২১ জুলাই, ২০২০ শাহবাগ থানায় দায়েরকৃত সাধারণ ডায়েরি (জিডি) নম্বর ৯৪৪।

অভিযোগ সূত্রে জানা যায়, ইংরেজি দৈনিক দি নিউজ টুডে পত্রিকাটি প্রাইম প্রেস এন্ড পাবলিকেশন্স’র পক্ষে এম এ খালেক প্রকাশ করে আসছিলেন। ডিক্লারেশনে উল্লেখিত পত্রিকাটির অফিসের ঠিকানা ৩৬, তোপখানা রোড, ঢাকা- ১০০০। সম্প্রতি ডিক্লারেশনে উল্লেখিত ঠিকানা পরিবর্তন করে ওয়াহিদ মাসাফি সেন্টার (৭ম তলা), ৭৩, পুরানা পল্টন লাইন, ঢাকা- ১০০০ থেকে প্রকাশ করছিলেন এম এ খালেক। গত ২৪ মার্চ ঠিকানা পরিবর্তনের বিষয়টি জেলা প্রশাসককে অবহিত করেন প্রকাশক।

এদিকে প্রকাশকের অনুমতি ছাড়াই পূর্ববর্তী অফিসের ঠিকানা ও প্রকাশকের নাম ব্যবহার করে পত্রিকাটি প্রকাশ করে তা বাজারে বিক্রি করছেন ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম (৫২) এবং কোম্পানিটির মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত উল্লাহ (৬০) । তাদের এ কাছে সহযোগিতা করছেন পত্রিকা অফিসের প্রাক্তন কয়েকজন সাংবাদিক ও কর্মচারী।

প্রকাশকের ব্যক্তিগত সুনাম ক্ষুন্ন করে ও অবৈধভাবে পত্রিকাটির মালিকানা দখল ও বিজ্ঞাপন বাবদ প্রাপ্ত অর্থ আত্মসাৎ করার উদ্দেশ্যে পত্রিকাটি প্রকাশ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন এম এ খালেক। অভিযুক্ত অন্যরা হলেন- আক্তার হোসেন মাসুদ (৫৫), মাহফুজুর রহমান (৪৭), মজিবুর রহমান (৪৮) এবং ওয়ালিউল্লাহ খান (৪৭) ।

এর আগে অবৈধভাবে পত্রিকা প্রকাশের জন্য ঢাকা জেলার জেলা প্রশাসকের কাছেও অভিযোগ করা হয়েছে বলে জিডিতে উল্লেখ করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT