নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ


Published: 2020-10-01 16:09:24 BdST, Updated: 2020-10-31 16:03:24 BdST
 
 
৩ মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি কার্যকর করার দাবীতে ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচী পালন করেছে নতুনধারা বাংলাদেশ এনডিবি। ১ অক্টোবর বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, ধর্ষকদেশ না চাইলে ৩ মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি দিন। নতুন প্রজন্মের প্রতিনিধিরা রাজনীতির নামে অপরাজনীতি-পরিবারনীতি- স্বৈরনীতি যেমন চায় না, তেমন চায় না নির্মম খুন-গুম-ধর্ষণের রাম রাজত্ব। তারা অনতিবিলম্বে প্রমাণিত ধর্ষকের ৩ মাসের মধ্যে ফাঁসি কার্যকর করার পক্ষে জনসমর্থন তৈরি করছে। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্টা থাকলেও ব্যর্থ মন্ত্রী-এমপি-সচিব ও সংশ্লিষ্ট প্রশাসনের দুর্নীতির কারণে প্রতিনিয়ত ধর্ষণ বাড়ছে। পাড়ার বখাটে-স্থানিয় নেতা-পাতি- নেতা-সরকার দলীয় নেতা-সাবেক সরকার দলীয় নেতা, জামায়াত-শিবিরের সদস্যদের পাশাপাশি মসজিদের ইমাম থেকে শুরু করে গীর্জার পাদ্রীও বিচারের সংস্কৃতি না থাকায় অহরহ ধর্ষণের মত জঘণ্য কাজটির সাথে সম্পৃক্ত হচ্ছে। যা আমাদেরকে বিশে^র বুকে ধর্ষক দেশ হিসেবে প্রমাণ করছে। উন্নয়ন-মধ্যম আয় বা রোল মডেল বাদ দিয়ে ধর্ষক দেশ হিসেবে এই কুখ্যাতি যাদের কারণে, তাদের পদত্যাগও এখন সময়ের দাবী। 
 
মহাসচিব নিপুন মিস্ত্রির সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা। বক্তব্য ও সংহতি প্রকাশ করেন আয়াতুল্লাহ আকতার, আইয়ুব রানা, আবুল হোসেন, এ্যাড. নূরনবী পাটোয়ারী, একুশে সংবাদ-এর সম্পাদক হেদায়েত উল্লাহ মানিক, অভিনেত্রী শ্রুতি খান, আফছার হোসেন, কন্ঠশিল্পী মো. শরীফ, সাংবাদিক আকলিমা আক্তার লিমা, আলম শাহ প্রমুখ

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT