ভাষণ সরকারের উন্নয়নের এক অনবদ্য দলিল : তথ্য প্রতিমন্ত্রী


Published: 2020-01-17 19:21:58 BdST, Updated: 2020-02-23 23:22:54 BdST

 

সংসদ ভবন, ১৬ জানুয়ারি, ২০২০  : রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, রাষ্ট্রপতির ভাষণ সরকারের ১১ বছরের উন্নয়নের এক অনবদ্য ও অনন্য দলিল।
গত ১৪ জানুয়ারি চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করলে সরকারি দলের সদস্য আ স ম ফিরোজ তা সমর্থন করেন।
গত ৯ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের ষষ্ঠ ও বছরের প্রথম অধিবেশনের শুরুর দিন সংবিধান অনুযায়ী রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সংসদে ভাষণ দেন।
রাষ্ট্রপতির ভাষণে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আজ তৃতীয় দিনে আলোচনায় অংশ নেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী, সরকারি দলের জাফর আলম, পংকজ নাথ, সৈয়দা রুবিনা আখতার ও ওয়ার্কার্স পার্টির লুৎফুন্নেসা খান আলোচনায় অংশগ্রহণ করেন ।
আলোচনায় অংশ নিয়ে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, রাষ্ট্রপতির ভাষণ সরকারের ১১ বছরের উন্নয়নের এক অনবদ্য ও অনন্য দলিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন হয়েছে তা, রাষ্ট্রপতির ভাষণে সঠিকভাবে উপস্থাপিত হয়েছে।
তিনি বলেন, বাঙালি জাতি আজ ইতিহাসে মাহেন্দ্রক্ষণে অবস্থান করছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সৌভাগ্যবান জাতি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করছে। জাতির পিতাকে নিয়ে যারা বাজে কথা বলছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন। কারণ জাতির পিতা সকল বিতর্কের উর্ধ্বে, তাঁকে নিয়ে কোন বিতর্ক হতে পারে না। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না।
বিএনপি নেত্রী এতিমের টাকা আত্মসাৎ করে এদেশে কুলাঙ্গারের ইতিহাস সৃষ্টি করেছেন উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী বলেন, জিয়াউর রহমান জাতির পিতা হত্যার মাস্টারমাইন্ড। তাঁর সন্তান তারেক রহমান ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক আসামী।
তিনি খুনি মোস্তাক ও জিয়ার মরনোত্তর বিচার দাবি করে বঙ্গবন্ধুর হত্যাকারী পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর করার আহবান জানান।
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, রাষ্ট্রপতির ভাষণ একটি গুরুত্বপূর্ণ সাংবিধানিক দলিল। বিএনপির চেয়ারপার্সন এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান আন্তর্জাতিকভাবে স্বীকৃত দুর্নীতিবাজ এরপরও বিএনপির সংসদ সদস্যদের দুর্নীতি নিয়ে কথা বলা সম্পূর্ণ অনৈতিক।
এর আগে আজ সংসদের বেসরকারি সদস্য দিবসে সরকারি দলের ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল উত্থাপিত সিদ্ধান্ত প্রস্তাব গৃহীত হয়। সিদ্ধান্ত প্রস্তাবটি ছিল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় একটি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হোক। এ সিদ্ধান্ত প্রস্তাবের ওপর আনা দশ জন সংসদ সদস্যের নিজ নিজ এলাকায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সংশোধনী সম্বলিত প্রস্তাবও সংসদে গৃহীত হয়। সিদ্ধান্ত প্রস্তাবের ওপর বক্তব্য দিতে গিয়ে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ পর্যায়ক্রমে এসব কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করার ঘোষণা দিয়ে প্রস্তাব গ্রহণ করেন। পরে কন্ঠভোটে এটি পাস করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT