নানা আয়োজনে লৌহজং এ হানাদার মুক্ত দিবস পালন


Published: 2020-11-14 14:01:15 BdST, Updated: 2020-12-04 07:54:31 BdST
মুন্সীগঞ্জ প্রতিনিধি :

১৪ নভেম্বর শনিবার লৌহজং হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এদিনে পাক হানাদারদের কবল থেকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা হানাদার মুক্ত হয়েছিল। ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে সেদিন মুক্তিযোদ্ধার আকাশ-বাতাশ মুখরিত হয়েছিল। দিবসটি উপলক্ষে লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ নানা কর্মসূচি আয়োজন করেছে। তবে সরকারীভাবে কোন কর্মসূচি না থাকায় স্থানীয় মুক্তিযোদ্ধাদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ হানাদার মুক্ত দিবস  উপলক্ষে ১৪ নভেম্বর শনিবার সকালে একটি র‌্যালি বের করে। র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক পরিদর্শণ করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এসে শেষ হয়।

পরে মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মাহাবুব আলম বাহার সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ঢালী মোয়াজ্জেম হোসেন।

অনুষ্ঠানে শহীদ মুক্তিযোদ্ধা স্মরণে এক মিনিট নিরবতা পালন ও দোয়া করা হয়, এছাড়া মুক্তিযোদ্ধা কার্যালয়ের সামণে স্থাপিত বঙ্গবন্ধুর মোড়ালে পুস্পস্তবক অর্পন করা হয়।

লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মহিউদ্দিন বাবুল মুন্সি জানান, ১৯৭১ সালের ১৪ নভেম্বর লৌহজংকে হানাদারবাহিনী মুক্ত করা হয়, তাই এই দিনটি আমাদের কাছে চির স্মরনীয় হয়ে থাকবে, আমরা গোয়ালী মান্দ্রায় পাকিহানাদার বাহিনীর সম্মুখ যুদ্ধে জয় লাভ করি, সেখানে দীর্ঘ রণযুদ্ধের পর আমরা বেশ কয়েকজন পাকিসেনাদের ধরতে সক্ষম হই।

এছাড়াও স্থানীয় মুক্তিযোদ্ধারা তৎকালীন লৌহজং থানা হাসপাতালে স্থাপিত পাক হানাদারদের ক্যাম্পে আক্রমণ চালালে পাকসেনারা পালিয়ে যায়, পরে লৌহজং উপজেলাটি পাকিস্তানি হানাদার বাহিনী থেকে মুক্ত হয়, উত্তোলন করা হয় স্বাধীন বাংলাদেশের লাল সবুজের পতাকা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT