প্রধানমন্ত্রী শেখ হাসিনাশিক্ষা প্রতিষ্ঠান খোলার আগেই সংশ্লিষ্টদের করোনার টিকা দেয়া হবে: প্রধানমন্ত্রী


Published: 2021-02-28 14:05:39 BdST, Updated: 2021-04-15 05:46:39 BdST

নিজস্ব প্রতিবেদন



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী ৩০শে মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগেই শিক্ষক-কর্মচারীদের করোনার টিকা নিতে হবে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যম্যে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি, টিউশন ফি, ভর্তি সহায়তা ও চিকিৎসা অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমান সরকার শিক্ষার হার ৭৪.৪ ভাগে উন্নীত করেছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, 'শিক্ষার মান উন্নয়ন জন্য সৃজনশীল পদ্ধতিতে শিক্ষাদানের পাশাপাশি শিক্ষা কার্যক্রম ডিজিটালাইজও করা হয়েছে।'

করোনা মহামারীর কারণে স্কুল কলেজে ঘোষিত ছুটি শেষ হচ্ছে জানিয়ে ৩০শে মার্চের আগে শিক্ষক কর্মচারীদের করোনার টিকা নেয়ার নির্দেশ দেন তিনি।

সেই সাথে ছাত্রীর সংখ্যা বাড়লেও ছাত্রের সংখ্যা কমছে উল্লেখ করে এ বিষয়টির দিকে বিশেষ নজর দেয়ারও পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিজ্ঞান ও কারিগরি শিক্ষার ওপর গুরুত্ব দিয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নশীল দেশের এই ধারা অব্যাহত রাখতে উপযুক্ত শিক্ষাব্যবস্থার কোনো বিকল্প নেই।

শহীদুল/

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT