বাগেরহাটের মোংলায় সামাজিক দূরত্ব বজায় না রেখে চলছে জনসাধারনের অবাধ বিচরণ।


Published: 2021-04-09 19:35:26 BdST, Updated: 2021-05-07 15:50:03 BdST

অতনু চৌধুরী (রাজু) বাগেরহাট জেলা প্রতিনিধিঃ বিশ্বব্যাপী প্রাণঘাতী নোভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে থমকে গেছে গোটা বিশ্ব। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাধারণ ছুটি থাকলেও মোংলা বাজারে নিত্যপন্যের বিভিন্ন বাজারের চিত্র ভিন্ন রকম।

বাসায় অবস্থান করাতো দূরের কথা বাজার করতে এসেও নিরাপদ সামাজিক দূরত্বের তোয়াক্কা করছেন না কেউই। বাজারে লোকজন একে অপরের পাশে গা ঘেষে দাঁড়িয়ে বাজার করছেন এখানকার লোকজন। মোংলা উপজেলা শহর সহ গ্রামের কয়েকটি কাঁচাবাজারে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

জানা যায়, করোনা সংক্রমন ঠেকাতে মানুষের দূরত্ব ৩ ফুট বজায় রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রনালয়। কিন্তুু বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে ও হাট - বাজারে সামাজিক দূরত্ব মানছেন না অনেকেই। মোংলা বাজারে কয়েকজন ক্রেতা - বিক্রেতার সঙ্গে আলাপ করলে তারা জানান, তারা সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে জানেন। কিন্তুু বিক্রি ও কেনাকাটা করতে এসে ঠিক মত সে দূরত্ব রহ্মা করতে পারছেন না। আবার বিক্রেতারা দূরত্ব বজায় রাখার কথা বললেও ক্রেতা সমাগম বেশি থাকায় একে অপরের সঙ্গে দূরত্ব মানছেন না।

এ বিষয়ে জানতে চাইলে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস বলেন, করোনা প্রতিরোধে কয়েকটি ধাপ রয়েছে। এর মধ্যে অন্যতম সামাজিক দূরত্ব বজায় রাখা। করোনাভাইরাস থেকে বাঁচতে একজন মানুষ অন্য মানুষ থেকে ৩ ফুট দূরত্বে থাকতে হবে। সামাজিক দূরত্ব বজায় না রাখলে এই ভাইরাস একজন থেকে আরেক জনের দেহে ছড়িয়ে পড়বে।

তাই আমাদের নিজেদের জন্য হলেও সামাজিক দূরত্ব বজায় রাখা আমাদের একান্ত প্রয়োজন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT