ভারত থেকে গতকাল বিকেলে একটি ভাড়া করা বিমানে দেশে ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান


Published: 2021-05-07 14:32:19 BdST, Updated: 2021-06-25 06:18:54 BdST

ক্রীড়া ডেস্ক : ভারত থেকে গতকাল বিকেলে একটি ভাড়া করা বিমানে দেশে ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

ভারতের করোনা পরিস্থিতির কারণে দেশে ফিরেই সাকিব-মোস্তাফিজদের যেতে হয়েছে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। এ জন্য সাকিব আল হাসান বেছে নেন ফোর পয়েন্টস বাই শেরাটন হোটেল আর মোস্তাফিজ ও তার স্ত্রী কোয়ারেন্টিনে আছেন সোনারগাঁও হোটেলে।

ক্রিকেটাররা করোনায় আক্রান্ত হওয়ায় মঙ্গলবার (৪ মে) স্থগিত করা হয় আইপিএলের ১৪তম আসর। ভারতের সঙ্গে বিমান চলাচল বন্ধ থাকায় ক্রিকেটারদের দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। কিন্তু সব অনিশ্চয়তাকে পাশ কাটিয়ে একই ফ্লাইটে দেশে ফিরেছেন সাকিব ও মোস্তাফিজ।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। দলে যোগ দেয়ার জন্য সাকিব-মোস্তাফিজের ১৯ মে দেশে ফেরার কথা ছিল। আইপিএল বন্ধ হওয়ায় যাত্রাটা এগিয়ে আসে। সাকিব কলকাতার হয়ে তিনটি ম্যাচ খেলার পর একাদশ থেকে বাদ পড়েন।

মোস্তাফিজ অবশ্য রাজস্থান রয়্যালসের খেলা সব ম্যাচেই একাদশে ছিলেন।

তবে সাকিব আল হসান ও মোস্তাফিজুর রহমান কোয়ারেন্টিনে থাকলেও শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন। কোয়ারেন্টিন পর্ব শেষ করে শ্রীলঙ্কা সিরিজের জন্য প্রস্তুতি নিতে দলের সঙ্গে যোগ দেবেন তারা। যদিও দেশে ফেরার পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শেষে ২৩ মে থেকে শুরু হওয়া দেশের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রস্তুতি নেয়া কঠিন হয়ে যাবে তাদের জন্য।

মাঠের পারফরম্যান্সের দিক থেকে এবারের আইপিএলে সাকিবের চেয়ে মোস্তাফিজ ছিলেন বেশ উজ্জ্বল। সাকিব কলকাতার হয়ে তিনটি ম্যাচ খেলার পর একাদশ থেকে বাদ পড়েছেন। তিন ইনিংসে ব্যাট করে মাত্র ৩৮ রান করেছেন সাকিব, হাত ঘুরিয়ে পেয়েছেন দুই উইকেট।

মোস্তাফিজ অবশ্য রাজস্থান রয়্যালসের খেলা সব ম্যাচেই একাদশে ছিলেন। ৭ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছেন মোস্তাফিজ।

লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৩ মে। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ২৫ ও ২৮ মে। দিবারাত্রির সিরিজের সবগুলো ম্যাচই হবে। 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT