আবারো সাভারের বনগাঁও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করলো ৯ মেম্বার


Published: 2021-06-06 17:30:36 BdST, Updated: 2021-06-25 05:42:43 BdST

নিজস্ব প্রতিবেদকঃ দ্বিতীয় বারের মত সাভার উপজেলাধীন বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলামের বিরুদ্ধে স্থানীয় সরকার আইন ৩৯ (১) ধারা অনুযায়ী স্বাক্ষরিতসহ লিখিত অনাস্থা প্রস্তাব দেন ৯ ইউপি সদস্য।

৫ জুন সকালে সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত ও সকল মেম্বারের সীল সাক্ষর সম্বলিত অনাস্থা আবেদনটি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট জমা দেওয়া হয়।

আবেদনে উল্যেখ করা হয়, বনগাঁও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম সকল মেম্বারগণের ক্ষমতা খর্ব করে ইউনিয়নকে নিজের স্বেচ্ছাচারিতার আশ্রয়স্থল হিসেবে গড়া, ক্ষমতার অপব্যাবহার করে বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাৎ ও প্রকল্পে অনিয়ম, এব্যাপারে কিছু বলতে গেলে হুমকি দেওয়া, ইউনিয়ন পরিষদের সরকারি নীতিমালা না মানা, বাৎসরিক হিসাব গোপন রাখা, মেম্বারগণের সম্মানী ভাতা প্রদান না করা ইত্যাদি

প্রসংগত, ২০২০ সানের আগষ্টে এসকল মেম্বারগণ চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করেছিলেন, তখন সাভারের বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম, দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে তদন্ত করেছেন ঢাকা জেলা প্রশাসন।

অভিযুক্ত চেয়ারম্যান ও অভিযোগকারী ইউপি সদস্যদের শুনানী গ্রহনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তদন্ত কার্যক্রম করেন ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট হামিদুর রহমান।


এছাড়া সাভার ও আমিনবাজার সার্কেলের দু’জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ঘটনাস্থলে উপস্থিতিতে তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান তদন্তের অংশ হিসেবে এসময় একে একে অভিযোগকারী প্রত্যেক ইউপি সদস্য এবং অভিযুক্ত চেয়ারম্যানের বক্তব্য গ্রহণ করা হয়।
শুনানী গ্রহন শেষে তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান সুষ্ঠু তদন্ত স্বাপেক্ষে এ ঘটনায় ন্যায় বিচারের আশ্বাস দিয়ে যান।

বছর না পেরোতেই আবারও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব করলো ৯ মেম্বারগণ

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT