বংশালে ঢাকা ব্যাংকের পৌনে ৪ কোটি টাকা উধাও, আটক দুই


Published: 2021-06-18 12:53:54 BdST, Updated: 2021-08-05 08:02:58 BdST


রাজধানীর বংশালে ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে চার কোটি টাকার কোনো হিসাব পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে। এ ঘটনায় ব্যাংকের ক্যাশ ইনচার্জসহ দুই কর্মকর্তাকে হেফাজতে নিয়েছে পুলিশ। তারা হলেন- শাখার ম্যানেজার অপারেশন এমরান আহমেদ ও ক্যাশ ইনচার্জ সিনিয়র অফিসার রিফাজুল হক ।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বংশাল থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম ভূঁইয়া বলেন, ঢাকা ব্যাংকের শাখায় ৩ কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা গরমিল পাওয়া গেছে। বিষয়টি ব্যাংকের ইন্টারনাল অডিটে ধরা পড়ে। এ বিষয়ে একটি মামলা হবে। পরে মামলাটি দুদকে চলে যাবে এবং আসামিদেরও আমরা দুদকে হস্তান্তর করে দেব। বিষয়টি দুদক তদন্ত করে দেখবে।

বংশাল থানার ডিউটি অফিসার মাসুম বিল্লাহ বলেন, বৃহস্পতিবার রাতে টাকা উধাওয়ের বিষয়টি বুঝতে পেরে রাতেই ওই দুজনকে পুলিশ হেফাজতে দেয়া হয়েছে। এ ঘটনায় এখনও মামলা দায়ের হয়নি। যেহেতু মামলা হয়নি, তাই ৫৪ ধারায় আটক করে রিফাজুল হক, এমরান আহমেদকে কোর্টে পাঠানো হয়েছে।

তবে ঢাকা ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ‘যতটুকু মনে হচ্ছে হিসেবের গরমিলের ঘটনা ঘটেছে। তদন্তের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে। এখন মামলাটা তদন্তাধীন আছে। চুরি বলা যাবে না। হিসাব দিতে পারছে না, তাই থানায় দেয়া হয়েছে। রাতারাতি এতগুলোটাকা সরিয়ে ফেলা সম্ভব না।’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT