নারায়ণগঞ্জে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার


Published: 2021-07-12 10:59:11 BdST, Updated: 2021-08-05 08:25:48 BdST

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জের মদনপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান সম্পন্ন করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ অভিযানে চারটি রিমোর্ট কন্ট্রোল, বোমার তৈরির সরঞ্জাম এবং বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করেছে সিটিটিসি।

রোববার (১১ জুলাই) দিবাগত রাত ৩ টার দিকে মদনপুর উপজেলার কাজিপাড়া এলাকায় অভিযান শেষে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান এ তথ্য জানান।

তিনি জানান, তিনদিন আগে মিরপুর থেকে বামসি বারেক ওরফে সাব্বিরসহ তিন জঙ্গিকে মিরপুর এলাকা থেকে গ্রেফতার করে সিটিটিসি। পরে বারেকের দেয়া তথ্য অনুযায়ী একটি টিম সন্ধ্যার দিকে কেরানীগঞ্জ এলাকা থেকে মেজর ওসামা ওরফে নাঈমকে গ্রেফতার করে।

ওসামা ওরফে নাঈম নব্য জেএমবির সামরিক শাখার সদস্য বলে জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি আরও জানান, নাঈম নিজে বোমা তৈরি করে এবং বোমা তৈরির প্রশিক্ষক। মদনপুরের কাজিপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করে সে। পাশাপাশি একটি স্থানীয় মসজিদে দীর্ঘদিন ধরে ইমামতি করছেন নাঈম। তার বাসা থেকেই উদ্ধার করা হয়েছে এসব বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কিছুদিন আগে তার পরিবারকে বাড়িতে পাঠিয়ে দেয় সে। এরপর থেকে বাড়িতে একাই থাকতো এবং বোমা তৈরি করতো।

এর আগে রোববার সন্ধ্যায় প্রায় আড়াই ঘণ্টা ঘিরে রাখার পর নারায়ণগঞ্জের আড়াইহাজারে নোয়াপাড়া এলাকার মিয়াবাড়ির মসজিদের পাশে একটি কক্ষ থেকে তিনটি বোমাসহ (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস-আইইডি) বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এসময় তিনটি আইইডি ঘটনাস্থলেই নিষ্ক্রিয় করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT