আবারও পেছাল ঢাবির ভর্তি পরীক্ষা


Published: 2021-07-13 18:46:33 BdST, Updated: 2021-08-05 07:09:48 BdST

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস সংক্রমণ বাড়ায় আবারও পরিবর্তন করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার তারিখ।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী ৩১ জুলাইয়ের পরিবর্তে আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে ভর্তি পরীক্ষা।

মঙ্গলবার (১৩ জুলাই) বিকেলে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাবির ডিনস কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১ অক্টোবর ‘ক ইউনিট’-এর পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে শুরু হবে ভর্তি পরীক্ষার কার্যক্রম। একই ধারাবাহিকতায় ২ অক্টোবর অনুষ্ঠিত হবে ‘খ ইউনিট’-এর ভর্তি পরীক্ষা ।

এরপর ২২ ও ২৩ তারিখ ক্রমান্বয়ে অনুষ্ঠিত হবে ‘গ ও ঘ ইউনিট’-এর পরীক্ষা।

এ ছাড়া ‘চ ইউনিট’-এর ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান অংশ অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর। ‘চ ইউনিট’-এর ভর্তি পরীক্ষার অংকন অংশের তারিখ যথাসময়ে জানিয়ে দেয়া হবে বলে জানানো হয়।

এর আগে ঢাবির ২০২০-২১ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২১ মে শুরু হওয়ার কথা থাকলেও তা ৩১ জুলাই নির্ধারণ করা হয়েছিল।

করোনা সংক্রমণের কারণে গত বছরের মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ ঘোষণা করে সরকার। সেই থেকে এখন অবধি বন্ধ রয়েছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলো। তবে শিক্ষাবর্ষে যাতে বিঘ্ন না ঘটে তাই অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT