তিন জঙ্গির বিরুদ্ধে অভিযোগপত্রঃ সিলেটে আতিয়া মহলে অভিযান


Published: 2019-09-07 20:13:54 BdST, Updated: 2019-09-21 15:16:23 BdST

 

সিলেট, ৭ সেপ্টেম্বর ২০১৯ শনিবার  : সিলেটের দক্ষিণ সুরমার আলোচিত আতিয়া মহলে জঙ্গিবিরোধি অভিযানের ঘটনায় তিন জঙ্গি সদস্যের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
আজ শনিবার দুপুরে সিলেটের মুখ্য মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্তকারী কর্মকর্তা আবুল হোসেন।
চার্জশিটে নিহত জঙ্গি মর্জিনার বোন আর্জিনা (১৯), তার স্বামী জহুরুল হক ওরফে জসিম (২৫) ও হাসান (২৬) নামে তিনজনকে অভিযুক্ত করেছে পিবিআই।
চট্টগ্রামের সিতাকুন্ডে সংঘঠিত একটি জঙ্গি হামলার ঘটনায় ২০১৭ সালের ১৫ মার্চ এই তিনজনকে গ্রেফতার করে পুলিশ।
তদন্ত কর্মকর্তা পিপিআই পরিদর্শক আবুল হোসেন জানান, এই তিনজনই জঙ্গিদলের সদস্য। আতিয়া মহলে নিহত ৪ জঙ্গিকে তারাই জঙ্গিবাদে উদ্বুদ্ধ করে। এছাড়া মোশারফ নামে আরেক জঙ্গির সম্পৃক্ততা পাওয়া গেছে। তবে সে মৌলভীবাজারে জঙ্গিবিরোধী আরেক অভিযানে মারা গেছে।
২০১৭ সালের ২৪মার্চ ভোর থেকে আতিয়া মহলে অভিযান শুরু হয়। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ চলাকালে ব্যাপক গোলাগুলি ও বহু বিস্ফোরণের ঘটনা ঘটে। অভিযানে চার জঙ্গি, র‌্যাবের গোয়েন্দা বিভাগের পরিচালকসহ ১১ ব্যক্তির মৃত্যু হয়। এছাড়াও বিস্ফোরণে আহত হন র‌্যাব, পুলিশ ও সাংবাদিকসহ অনেকেই।

বাসস

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT