কুইন মারলিনার নিখোঁজ সংবাদে চিন্তায় গোটা লন্ডন


Published: 2021-01-15 00:23:51 BdST, Updated: 2021-03-03 20:08:05 BdST

কুইন মারলিনা নামে একটি দাঁড়কাক নিখোঁজ হয়েছে। আর তাতে চিন্তায় পড়ে গেছে গোটা লন্ডন। অবশ্য চিন্তার বেশ কিছু কারণও রয়েছে।

এগুলো যে যেনতেন কাক নয়। এই কাকগুলোকে দেখাশুনা করার জন্য রয়েছে এক দল কর্মী। কাকদের পায়ে পড়ানো আছে রাজকীয় বন্ধনী। তারা বসবাস করে টাওয়ার অব লন্ডনে। এই কাকগুলো ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ।

ঐতিহাসিক স্থাপনা টাওয়ার অব লন্ডনের মতো এখানে বসবাস করা কাকগুলোকেও গুরুত্ব দেওয়া হয়। বিভিন্ন সিনেমায়, বিশেষ করে ভৌতিক বা রহস্যময় ঘটনায় এই কাকগুলোর সরব উপস্থিতি রয়েছে।

এই কাকগুলোর মধ্যে অন্যতম কুইন মারলিনা। ২০০৭ সালে এই কাকেক পালে যুক্ত হয়েছিল মারলিনা। সম্প্রতি তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ধারনা করা হচ্ছে কাককি মারা গেছে।

লন্ডন টাওয়ারে যেকোনো সময় গেলে মোট ছয়টি কাক দেখা যেত। কিন্তু ক’দিন ধরে দেখা যাচ্ছে পাঁচটি কাক। নিখোঁজ হওয়া কুইন মারলিনা নামক কাকটির জন্য বিজ্ঞপ্তিও দিয়েছে টাওয়ার কর্তৃপক্ষ। ওই বিজ্ঞপ্তিতে মারলিনাকে অবিসংবাদিত শাসক ও টাওয়ারের কাকদের রাণী।

টাওয়ার অফ লন্ডন মূলত বেশ কয়েকটি টাওয়ারের সমন্বয়ে গঠিত মধ্য লন্ডনের একটি অন্যতম ঐতিহাসিক এবং দর্শনীয় স্থান। মূল লন্ডন শহরের সামান্য বাইরে টেম্স্ নদীর তীরে এই টাওয়ার অফ লন্ডন অবস্থিত। এটি ১৯৮৮ সালে বিশ্ব ঐতিহ্যের স্বীকৃতি পায়। এই টাওয়ার দেখতে বছরে প্রায় দুই লাখ মানুষ এখানে ভীড় জমায়।

টাওয়ার অব লন্ডনে রাজপরিবারের মূল্যবান রত্নভাণ্ডার সংরক্ষিত আছে। এছাড়াও রয়েছে অসংখ্য মূল্যবান তরবারি, রাজ্যাভিষেকের সরঞ্জাম, সোনা রুপোর বিশাল আকৃতির প্লেট, গ্লাস, চামচ, সোনার সুরাপাত্র ইত্যাদি। বিশাল নিরাপত্তার আবরণে সংরক্ষণ করে রাখা হয়েছে শত শত বছরের পুরনো রত্নভাণ্ডার এবং মূল্যবান আসবাবপত্রসমূহ। দর্শনার্থীদের প্রধান আকর্ষণের অংশ এটিই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT