রিটার্ন দাখিলের সময় বাড়লো এক মাস


Published: 2020-11-30 20:02:03 BdST, Updated: 2021-01-21 18:28:40 BdST

 

ঢাকা, ৩০ নভেম্বর, ২০২০ : আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ানো হয়েছে এক মাস। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এ বছরের আয়কর রিটার্ন জমা দেওয়া যাবে।
সোমবার রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবন কার্যালয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম সাংবাদিকদের এ তথ্য জানান।
তিনি বলেন,‘কোভিড-১৯ পরিস্থিতির কারণে আয়কর রিটার্ন দাখিলের সময় এক মাস বাড়ানো হলো। যারা এখনও রিটার্ন জমা দেননি, তারা ৩১ ডিসেম্বর পর্যন্ত জমা দিতে পারবেন।’
প্রসঙ্গত, আজ ৩০ নভেম্বর ছিল এবছর রিটার্ন দাখিলের শেষ কর্মদিবস। গতকাল এনবিআর থেকে জানানো হয়েছিল, রিটার্ন দাখিলের সময় বাড়ানো হবে না। কিন্ত কোভিড পরিস্থিতির কারণে রাজস্ব প্রশাসন তাদের সিদ্ধান্ত আজ পরিবর্তন করে। করদাতাদের সুবিধার্থে রিটার্ন দাখিলের সময় বাড়ানোর এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে এনবিআর জানিয়েছে।
এদিকে, আজ করাঞ্চলগুলোতে রিটার্ন দাখিলের জন্য করদাতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। প্রতিটি করাঞ্চলে লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে রিটার্ন জমা দিয়েছেন করদাতারা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT