চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে সাক্ষাতবাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো : শিল্পমন্ত্রী


Published: 2021-03-08 22:07:13 BdST, Updated: 2021-05-07 16:07:13 BdST

নিজস্ব প্রতিবেদক 

যেকোনো সময়ের চেয়ে বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ ভালো বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

রবিবার (৭ মার্চ) বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিসিসিসিআই) একটি প্রতিনিধি দলের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে এ মন্তব্য করেন তিনি। শিল্পমন্ত্রীর অফিস কক্ষে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

মন্ত্রী বলেন, বিশ্বের অনেক উন্নত ও উন্নয়নশীল দেশ এখানে বিনিয়োগ করছে। বিনিয়োগের জন্য সরকার সকল প্রকার সুযোগ-সুবিধা প্রদান করছে।

শিল্পমন্ত্রী আরও বলেন, আমাদের রফতানিযোগ্য অনেক পণ্য আছে যার সঠিক প্রদর্শন প্রয়োজন। চীন একটি বড় বাজার, এ বাজারে প্রবেশ করতে হলে সঠিকমানের পণ্য উৎপাদন করে তা সঠিকভাবে ক্রেতাদের কাছে তুলে ধরতে হবে।

বর্তমান বিশ্বে চামড়াজাত পণ্য, লাইট ইঞ্জিনিয়ারিং ও ফুড প্রসেসিং শিল্পের অনেক চাহিদা রয়েছে বলে উল্লেখ করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

বিসিসিসিআইয়ের প্রতিনিধি দল শিল্পমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশ-চায়না ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের ক্ষেত্রে সরকারের সহযোগিতা কামনা করেন। শিল্পমন্ত্রী বাংলাদেশ-চায়না ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ এবং বিনিয়োগের ক্ষেত্রে শিল্প মন্ত্রণালয় সম্ভব সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

এ সময় বিসিসিসিআইয়ের ১৩ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংস্থাটির সভাপতি গাজী গোলাম মুর্তজা। এতে বিসিসিসিআইয়ের সাধারণ সম্পাদক শাহজাহান মৃধা বেনুসহ সিনিয়র সহ সভাপতি ও পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

শহীদুল /

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT