ধামরাইয়ে বেগম রোকেয়া দিবসে ৫ জন জয়িতাকে সংর্বধনা প্রদান।


Published: 2019-12-10 02:09:49 BdST, Updated: 2020-08-04 07:59:20 BdST

মোঃ সম্রাট আলাউদ্দিন (ধামরাই প্রতিনিধি) : ঢাকার ধামরাইয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষনে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় সামাজিক ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পাঁচ জন জয়িতা নারীকে দিবসটি উপলক্ষে আজ সোমবার সকাল ১০ টার দিকে উপজেলা পরিয়দ মিলনায়তন জয়তি দের সংবর্ধনা প্রদান করা হয়েছে।আজ ৯ ডিসেম্বর। বেগম রোকেয়া দিবস। নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া ১৮৮০ সালের ৯ ডিসেম্বর রংপুরের পায়রাবন্দে জন্মগ্রহণ করেন। ১৯৩২ সালের একই দিনে তিনি ইন্তেকাল করেন। সে হিসেবে বেগম রোকেয়ার ১৩৯তম জন্মদিন ও এই মহীয়সী নারীর আজ ৮৭তম মৃত্যুদিন।
মাত্র ৫৩ বছর বয়সে তিনি পরলোকগমন করেন।

সমাজ-সাহিত্য-নারী বিষয়ে এগিয়ে থাকা একজন মানুষ হিসেবে তার উত্তর প্রজন্মের নারীরা তার কাছ থেকে পেয়ে আসছেন অনুপ্রেরণা ও সংগ্রাম-অধিকার-জাগরণের প্রেষণা, যা এখনো এক প্রধান উৎসমূল। নারী জাগরণ ও নারীর অধিকার আন্দোলনের অন্যতম পথিকৃৎ, শিক্ষাব্রতী, সমাজ সংস্কারক।

এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “নারীরা আজ অগ্রসর, চায় সমতা জীবন ভর”। উপজেলা প্রশাসনের সহযোগীতায় আজ সোমবার সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামিউল হক এর সভাপতিত্বে সংর্বধনা সভায় বক্তব্য রাখেন, উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি ও ঢাকা-২০ এর সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমদ,ধামরাই পৌর আওয়ামীলী গসভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা পরিষদ ভাইস চেয়াম্যান সিরাজ উদ্দিন সিরাজ, মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা জেসমিন মুক্তা, ধামরাই উপজেলা যুবলীগ নেতা হারুনুর রশিদ রোকন।পাঁচ জন জয়িতা নারী প্রমুখ।

নির্যাতনের বিভিষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরুর অবদানের জন্য ঝর্ণা সরকার, অর্থনৈতিক ক্ষেত্রে সাফল্যর জন্য পারুল আক্তার, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে অবদানের জন্য মুন্নি আক্তার, সফল জননী হিসেবে মনোয়ারা বেগম ও সমাজ উন্নয়ণে শামছুন নাহারকে সংবর্ধনা শেষে ক্রেষ্ট ও সনদপত্র প্রদান করা হয়েছে। এ সময় সাংবাদিক, রাজনৈতিক ও সমাজের বিশিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT