সংসদে মাদ্রাসা শিক্ষা বোর্ড বিলসহ দুটি বিল পাস


Published: 2020-11-19 23:41:32 BdST, Updated: 2020-12-04 10:36:49 BdST

 

ঢাকা, ১৯ নভেম্বর ২০২০ : জাতীয় সংসদে আজ মাদ্রাসা শিক্ষা বোর্ড বিল, ২০২০ সহ দুটি বিল পাস করা হয়েছে। পাস হওয়া অন্য বিলটি হচ্ছ মাদক দ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিল, ২০২০।
মাদ্রাসা শিক্ষা বোর্ড বিল, ২০২০ পাসের প্রস্তাব করেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিল, ২০২০ পাসের প্রস্তাব করেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খানের পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
বিল দু’টির মধ্যে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ (সংশোধন) বিলে মাদক দ্রব্য সংক্রান্ত অপরাধে দায়ের করা বিচারাধীন বিপুল সংখ্যক মামলার দ্রুত বিচারিক কার্যক্রম শেষ করার উপযোগি বিভিন্ন বিধান করা হয়েছে। এছাড়া সুষ্ঠু তদনাত কাজ দ্রুত করার বিষয়কও বিধান সংযোজন করা হয়েছে। বিশেষ করে বিচারিক কার্যক্রম দ্রুত করতে স্পেশাল ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব প্রদানের বিধান সংযোজন করা হয়েছে।
বিল দু’টির ওপর বিরোধী দলের বেশ কয়েকজন সদস্য জনমত যাচাই, বাছাই কমিটিতে প্ররণ ও সংশোধনী প্রস্তাব আনলে মাদ্রাসা শিক্ষা বোর্ড বিলে কয়েকটি সংশোধন প্রস্তাব গ্রহণ করা হয়। বাকী প্রস্তাব কন্ঠ ভোটে নাকচ হয়ে যায়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT