শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষা সেবা সহজ করতে পদ্ধতিগত পরিবর্তন আনা হবে : শিক্ষামন্ত্রী


Published: 2019-06-25 02:11:19 BdST, Updated: 2019-12-13 03:22:13 BdST

 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষার মান্নোয়ন এবং শিক্ষা ব্যবস্থার উন্নয়নে পদ্ধতিগত পরিবর্তন করা হবে।
তিনি বলেন, পদ্ধতি চীরস্থায়ী কোন বিষয় নয়। শিক্ষার মানন্নোয়নে পদ্ধতিগত পরিবর্তন দরকার। যে পদ্ধতিতে সেবা প্রদান সহজ হবে সে পদ্ধতি প্রবর্তন করতে হবে।
শিক্ষামন্ত্রী আজ সোমবার সকালে শিক্ষা ভবনের সম্মেলন কক্ষে শিক্ষা সেবা সপ্তাহ ২০১৯ এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
শিক্ষা ভবনের সকল কর্ম কিভাবে সহজে ডেলিভারি দেয়া যায় তার নতুন সিস্টেম খুঁজে বের করার তাগিদ দিয়ে দীপু মনি বলেন, আমরা শুধুমাত্র আর্থিক অনিয়মকে দুর্নীতি মনে করি। নিজের কাজ ঠিকভাবে ও যথা সময় না করাও দুর্নীতি।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুন্সী শাহাবুদ্দীন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।
মহিবুল হাসান চৌধুরী বলেন, অধিদপ্তর গতিশীল না হলে মন্ত্রনালয়ের অর্জন ব্যাহত হবে। কর্মপদ্ধতির পরিবর্তন আনা জরুরী। কর্মপদ্ধতি স্থায়ী কোন বিষয় নয়। কাজের গতিশীলতার আনয়নে তা পরিবর্তন করতে হবে।
শিক্ষা সেবা সপ্তাহ ২৪ জুন থেকে শুরু হয়ে আগামী ৩০ জুন পর্যন্ত চলবে। উদ্বোধনের আগে মন্ত্রীর নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT