বিমানের ঢাকা-কলকাতা ফ্লাইট ১২ নভেম্বর থেকে স্থগিত


Published: 2020-11-09 20:20:55 BdST, Updated: 2020-12-04 08:09:06 BdST

 

ঢাকা-কলকাতা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইনস তাদের ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে। ১২ নভেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। বিমানের ওয়েবসাইটের নোটিশ বোর্ডে এক বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার (১২ নভেম্বর) থেকে বিমানের কলকাতা রুটের ফ্লাইটগুলো স্থগিত করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত পরবর্তী সময়ে জানানো হবে। তবে কেন ঢাকা-কলকাতা রুটে সেবা স্থগিত করা হলো, তা জানায়নি বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

গত ২৮ অক্টোবর থেকে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় ভারতের কলকাতা, দিল্লি ও চেন্নাই রুটে ফ্লাইট চালু করে বিমান। এই তিন রুটে সপ্তাহে তিনটি করে ফ্লাইট ছিল তাদের। তবে শুরু থেকেই যাত্রীর সংকট দেখা যায়। ছোট উড়োজাহাজ পাঠিয়েও বেশির ভাগ আসন ফাঁকা থাকছে।

এয়ার বাবল চুক্তির ফলে প্রতি সপ্তাহে বাংলাদেশ থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস–বাংলা ও নভোএয়ারের ২৮টি এবং ভারত থেকে তাদের পাঁচটি বিমান সংস্থার ২৮টি ফ্লাইট পরিচালনা করার কথা।

বিশেষজ্ঞরা বলছেন, ট্যুরিস্ট ভিসা চালু না হওয়ায় বিমান সংস্থাগুলো কাঙ্ক্ষিত যাত্রী পাচ্ছে না। এ কারণে নভোএয়ারও কলকাতায় তাদের ফ্লাইট বন্ধ রেখেছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT