পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অর্জন -৭১’ এর সাইনিং ও আশীর্বাদ অনুষ্ঠানেরোহিঙ্গা সমস্যা সমাধানে সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসতে হবে : মোহাম্মদ নাসিম


Published: 2019-09-07 19:38:20 BdST, Updated: 2019-11-12 17:22:52 BdST

 

ঢাকা, ৭ সেপ্টেম্বর, ২০১৯ শনিবার : রোহিঙ্গা সমস্যার সমাধানে সকল রাজনৈতিক দলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের মুখাপত্র মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, ‘এই সমস্যার সমাধানে সবাইকে এগিয়ে আসতে হবে। এটা নিয়ে রাজনীতি করার কোন সুযোগ নেই। বিএনপি’র বন্ধুদের বলবো, রোহিঙ্গা সমস্যা জাতীয় সমস্যা। এটা দলীয় কোনও সমস্যা নয়।’
মোহাম্মদ নাসিম আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনয়তনে নির্মিতব্য পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অর্জন -৭১’ এর সাইনিং ও আশীর্বাদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য বলেন, রোহিঙ্গাদের ফেরত নেওয়ার জন্য যা যা করণীয় আমাদের করতে হবে। মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। আপনারা এর সমালোচনা না করে প্রধানমন্ত্রীকে সাহায্য করেন। দেখবেন এই সমস্যা অচিরেই দূর হয়ে গেছে। এতে জনগণ আপনাদের সাধুবাদ দেবে।
মোহাম্মদ নাসিম বলেন, আমরা মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। কিন্তু এই রোহিঙ্গাদের কেন্দ্র করে অশুভ শক্তি চক্রান্ত শুরু করেছে। রোহিঙ্গা নিয়ে চক্রান্ত বন্ধ করতে হবে। রোহিঙ্গা কোনো রাজনৈতিক ইস্যু নয়।
তিনি বলেন, আমরা সারা দুনিয়ার কাছে আবেদন জানাই -মিয়ানমার যাতে রোহিঙ্গাদের ফিরিয়ে নেয় সে জন্য চাপ সৃষ্টি করতে। এই রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সমন্ত রাজনৈতিক দলকে ঐক্যবব্ধ হওয়ার আহ্বান জানাই। এই প্রশ্নে কোনো রাজনীতি নয়, কোনো দলবাজি নয়। সবাইকে ঐক্যবব্ধভাবে এ সমস্যা মোকাবেলা করতে হবে।
অনুষ্ঠানে সাবেক অতিরিক্ত আইজিপি ড. আব্দুর রহিম খানের সভাপতিত্বে সংসদ সদস্য এ্যারোমা দত্ত, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, চিত্র নায়িকা মৌসুমী, ছবির পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

বাসস

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT