মুন্সীগঞ্জে নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত।


Published: 2020-06-06 19:41:05 BdST, Updated: 2020-07-02 14:30:07 BdST

মুন্সীগঞ্জে নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত।

মোঃআহসানুল ইসলাম আমিন,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ মুন্সীগঞ্জে ৬জুন (শনিবার) নতুন করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এই নিয়ে জেলায় ৯৫৯ জনের করোনা শনাক্ত হলো।

কারোনার ক্রমাগত ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় মুন্সীগঞ্জ রেড জোনের দিকে যাচ্ছে। সিভিল সার্জন জানিয়েছেন, সচেতনতা এবং দায়িত্বশীল আচরণ আমাদের আমাদের আপনজনদের মরণব্যাধি করোনা থেকে রক্ষা করতে পারে। সিভিল সার্জন জানান গত ২৪ ঘন্টায় আরও ১৩ জন করোনা জয় করেছেন এই নিয়ে জেলায় ২৮১ জন করোনা জয় করলেন। করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া শহরের ইদ্রকপুর ও চরকিশোরগঞ্জের দু’জনের শনিবার করোনা শনাক্ত হয়েছে। তাই মৃতের সংখ্যা আরও দু’জন বৃদ্ধি পেয়ে জেলায় করোনয়া মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ জন।
শনিবার করোনা শনাক্ত হওয়া ৫০ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ২৭, সিরাজদিখান উপজেলায় ৫, টঙ্গীবাড়ি উপজেলায় ৩, শ্রীনগর উপজেলায় ৭ এবং লৌহজং উপজেলায় ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে গজারিয়া উপজেলায় শনিবার নতুন কারও করোনা শনাক্ত হয়নি।
এই নিয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৪৪৬, টঙ্গীবাড়িতে ৬৪, সিরাজদিখানে ১৪০, লৌহজংয়ে ১০৮, শ্রীনগরে ১০২ এবং গজারিয়া উপজেলায় ৯৯ জনের করোনা শনাক্ত হলো।
সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, শনিবার প্রেরণ করা ৬৬টি নমুনাসহ ৫৪৯৯ জনের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট পাওয়া গেছে ৫০৪৩ টি। শনিবার সুস্থ হওয়া ১৩ জনের মধ্যে ৭ জন মুন্সীগঞ্জ সদর উপজেলার এবং ৬ জন গজারিয়া উপজেলার। এপর্যন্ত করোনা জয় করা ২৮১ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় রয়েছেন-১২১, টঙ্গীবাড়ি উপজেলায় ২৬, সিরাজদিখান উপজেলায় ৫৫, লৌহজং উপজেলায় ১০, শ্রীনগর উপজেলায় ৪১ এবং গজারিয়া উপজেলায় ২৮ জন।
মারা যাওয়া ২৭ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১৭, টঙ্গীবাড়ি ০৪, সিরাজদিখান ০২, লৌহজং ০৩ জন রয়েছেন। সিভিল সার্জন জানান, শনিবার ২ ও ৩ জুনের ১৫৫টি সোয়াবের রিপোর্ট আসে।

মুন্সীগঞ্জ সদরে আরও ২৭ জনের করোনা, মৃত ২
মুন্সীগঞ্জ সদর উপজেলায় শনিবার ২৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে করোনায় মারা গেছেন ২ জন। আগে মারা গেলেও তাদের পাঠানো সোয়াবের রিপোর্ট এসেছে শনিবার। ২ মে মারা যাওয়া পৌরসভাধীন চরকিশোর হান্নান মাদবরের (৪৫) করোনা পজেটিভ এসেছে। মারা যাওয়ার পর তার সোয়াব সংগ্রহ করা হয়। গত ৩ জুন মারা যাওয়া শহরের ইদ্রাকপুরের সিরাজুল ইসলামের (৪৫) করোনা পজেটিভ এসেছে। তিনি মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন সেন্টারে ভর্তি ছিলেন। ভর্তি হওয়ার পর ২ জুন নমুনা নেয়া হয়েছিল। কিন্তু মৃত্যুর পরে শনাক্ত হলো করোনা।
বাকী ২৫ জনের মধ্যে রয়েছেন- মুন্সীগঞ্জ সদর থানার তিন পুলিশ পুরুষ (৩২), পুরুষ (৪৭), পুরুষ (৩০), মুন্সীগঞ্জ সদর ট্রাফিক পুরুষ (২৯), মুন্সীগঞ্জ শহরের মাঠপাড়া বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান পুরুষ (৭৫), মাঠপাড়ার পুরুষ (৪৫), মাঠপাড়ার পুরুষ (৩০), নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট পুরুষ শাহ আলম (৫০), ইদ্রাকপুর মহিলা (৭০), কোর্টগাঁও পুরুষ (৬০), নয়াপাড়ার পুরুষ (৫৫), দেওভোগ মহিলা (৫০), খালইস্ট পুরুষ (৬০), ইদ্রাকপুর মহিলা (৭৪), খালইস্ট পুরুষ (৬৫), বৈখর পুরুষ (১৯), হাটলক্ষীগঞ্জের মহিলা (৫০), রনস রুহিতপুরের পুরুষ (৬৫), মিরকাদিমে মহিলা (৪২), মিরাকাদিম পুরুষ (৫০), মিরকাদিমের মিরাপাড়ার পুরুষ (২৮), রামপালের পুরুষ (৪৫), হাতিমারা পুরুষ (৩৮), সিপাহিপাড়ারর দু’জন পুরুষ (১৩) ও মহিলা (২৮)। এই নিয়ে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৪৪৬ জনের করোনা শনাক্ত হলো, সুস্থ হয়েছেন ১২১ জন। মারা গেছেন ১৭ জন।

শ্রীনগরে আরও ৭ জনের করোনা
মুন্সীগঞ্জের শ্রীনগরে আরও ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন- ষোলঘর পুরুষ (৫৬), হরপাড়া গ্রামের পুরুষ (২৪), কবুতরখোলা গ্রামের পুরুষ (৬৭), শ্রীনগর পল্লী বিদ্যুত সমিতির দু’জন পুরুষ (২২) ও পুরুষ (২৯), শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুরুষ (৩০) ও বালাসুর গ্রামের মহিলা (২২)। এই নিয়ে শ্রীনগর উপজেলায় করোনা শনাক্ত হলো ১০২ জন এবং সুস্থ হয়েছেন ৪১ জন।

সিরাজদিখান ৫ জনের করোনা
সিরাজদিখান উপজেলায় শনিবার ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন রাজানাগরের দুইজন পুরুষ (৩০)ও মহিলা (৩০), রশুনিয়া ব্র্যাক অফিসের পরুষ (২৭), লতব্দি এলাকার পুরুষ (৫৫) ও সিরাজদিখান থানার পুরুষ পুলিশ (৩৯)। এই নিয়ে সিরাজদিখান থানায় ১৪০ জনের করোনা শনাক্ত হলো। এপর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫ জন। মারা গেছেন ২ জন।

লৌহজংয়ে ৮ জনের করোনা
লৌহজং উপজেলায় শনিবার আরও ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন- হাটভোগদিয়া গ্রামের দুইজন পুরুষ (৩২) ও মহিলা (৪২), লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ (৫৪), কনকসার গ্রামের পুরুষ (৩৫), মহিলা (৩০), সুরপাড়া গ্রামের পুরুষ (৫০), বানিয়াগাঁও গ্রামের দুইজন মহিলা (৫০) ও পুরুষ (৬০)। এই নিয়ে লৌহজং উপজেলায় ১০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১০ জন এবং মারা গেছেন ৩ জন।

টঙ্গীবাড়িতে ৩ জনের করোনা
টঙ্গীবাড়ি উপজেলায় শনিবার আরও ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন- রান্ধুনি বাড়ি গ্রামের দুইজন পুরুষ (২৮) পুরুষ (৬০) এবং সোনারং গ্রামের কারুল হাসান (৬২)। তবে দফায় দফায় চেষ্টা করে সন্ধ্যায় এই তথ্যটি পাওয়া যায় ইউএনও মোছা. হাসিনা বেগমের কাছ থেকে। এদিকে সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ শনিবার দিয়েছেন- শুক্রবার শনাক্ত হওয়া টঙ্গীবাড়ি উপজেলার ৯ জনের বিস্তারিত। যেহেতু শুক্রবারে এই তথ্য প্রকাশ করা যায়নি তাই পাঠকদের জন্য শুক্রবারে তথ্যও সংযুক্ত করা হলো- শুক্রবার শনাক্ত হওয়াদের মধ্যে টঙ্গীবাড়ি ব্র্যাক অফিসের পুরুষ (৩৪), আউটশাহীর পুরুষ (৪৫), সোনারং আমতলার মহিলা(৩১), বেতকার দু’জন পুরুষ (২৮)ও মহিলা (৫০), ডুলিহাটা পুরুষ (৪৭), সিপাহিপাড়ার ঠিকানায় টঙ্গীবাড়িতে সোয়াব দেয়া মহিলা (৩০), রায়পুরা গ্রামের দু’জন পুরুষ (৪৫) ও মহিলা (৩৫)। এই নিয়ে টঙ্গীবাড়ি উপজেলায় ৬৪ জনের করোনা শনাক্ত হলো। সুস্থ হয়েছেন ২৬ জন এবং মারা গেছেন ৪ জন।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT