ঈদ উপলক্ষে চাহিদা বাড়ায় অসাধু ব্যবসায়ীদের অবৈধ ও নকল প্রসাধনী বিক্রয়ের পাঁয়তারা


Published: 2021-05-01 19:41:10 BdST, Updated: 2021-05-07 16:28:01 BdST

এফ এম ফজলু সিংগাইর প্রতিনিধি: বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর নির্দেশনায় ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে প্রতিটি জেলায় পালিত হবে বিশেষ সেবা সপ্তাহ ২০২১।

সে লক্ষ্যে শ্রদ্ধেয় জেলা প্রশাসক মানিকগঞ্জ জনাব এস এম ফেরদৌস স্যার এর পরামর্শ ও নির্দেশনায় সপ্তাহ ব্যাপী মানিকগঞ্জ এর প্রতিটি উপজেলায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, নকল, ভেজাল ও প্রতারণা রোধে তথা ভোক্তা অধিকার রক্ষায় অভিযান পরিচালনা, ভোক্তা ও ব্যবসায়ীদের সচেতনতা বাড়াতে প্রচারণা, ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট ও স্বাস্থ্য সুরক্ষার জন্য মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করেছে ভোক্তা অধিকার মানিকগঞ্জ জেলা কার্যালয়।

৩০.০৪.২০২১ তারিখে পরিচালিত অভিযানে সিংগাইর উপজেলার সিংগাইর বাজারে অবৈধ ও নকল প্রসাধনী বিক্রয়ের অপরাধে উজ্জ্বল কসমেটিকস কে ১০,০০০ টাকা, উৎস ভ্যারাইটিজ এন্ড কসমেটিকস কে ১০,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়েছে। এক শ্রেণীর অসাধু চক্র দেশের বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে অতিমুনাফার প্রলোভন দেখিয়ে অবৈধ ও নকল প্রসাধনী জেলা উপজেলা সহ প্রত্যন্ত গ্রামের দোকানগুলোতে ও পৌঁছে দিচ্ছে।

এই চক্রের সদস্যদের অতি দ্রুত সনাক্ত করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও ধল্লা বাজারে মূল্য তালিকা প্রদর্শন না করে ইচ্ছেমতো দামে মাংস ও অন্যান্য দ্রব্যসামগ্রী বিক্রি করায় ধল্লা ও চারিগ্রাম বাজারের পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান মালিককে ১০,০০০ টাকা সহ অভিযানে মোট ৩০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযানে আজ দেখা যায় কেজিতে নয় পিস হিসেবে তরমুজ বিক্রি হচ্ছে সিংগাইর এর বাজারগুলোতে।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর, সিংগাইর ও ব্যাটালিয়ন আনসার মানিকগঞ্জ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT