সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন চেয়ারম্যান সমর


Published: 2021-05-04 17:19:09 BdST, Updated: 2021-05-07 16:21:30 BdST

বিপ্লব, সাভারঃতেতুলঝোড়া ইউনিয়নে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলেন চেয়ারম্যান সমর ।

করোনাভাইরাস মহামারিতে শ্রমিক সংকটে দিশেহারা সাভার উপজেলার তেতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকার বালুঘাটা গ্রামের কৃষক সমন ইসলামের দুই বিঘা জমির বোরো ধান কেটে আঁটি বেঁধে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন সাভার উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তেতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর।

কৃষক সমন ইসলাম জানান, ক্ষেতের বোরো ধান পেকে ক্ষেতেই পড়ে ছিল। তীব্র গরম ও প্রখর রোদের তাপে শ্রমিকেরা ধান কাটায় অপারগতা প্রকাশ করছিলেন। এদিকে করোনা ও লকডাউনের কারণে তাঁর দুশ্চিন্তা আরও বেড়ে যাচ্ছিল।

শ্রমিক সংকটের খবর পেয়ে তেতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের নেতৃত্বে তেতুলঝোড়া ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগ ও হকারলীগের নেতাকর্মীরা কৃষক সমন ইসলামের মাঠে গিয়ে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত ধান কাটেন। পরে কাটা ধান আঁটি বেঁধে কৃষকের বাড়িতে পৌঁছে দেন তাঁরা। বাড়িতে মেশিনের মাধ্যমে সেই ধান মাড়াইও করে দেন নেতাকর্মীরা। দুই বিঘা জমির ধান কাটায় প্রায় ১০ হাজার টাকার উপকার হয়েছে বলে জানিয়েছেন কৃষক সমন ইসলাম।

তেতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর চ্যানেল এস কে জানান, জননেত্রী মননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাভার উপজেলার তেতুরঝোড়া ইউনিয়নের বিভিন্ন স্থানে করোনায় সংকটে পড়া কৃষকের পাশে দাঁড়িয়েছেন।

মহান মে দিবসে শ্রমিকের কাজ করে কৃষকের মুখে হাসি ফুটিয়েছেন। সাভার উপজেলার তেতুরঝোড়া ইউনিয়নে যদি কোনো কৃষক ধান কাটা নিয়ে শ্রমিক সংকটে ভোগেন,সেই কৃষকের পাশে দাঁড়াবে বলেও জানান তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT