৫ হাজার টাকা করে পেল সাততলা বস্তির ক্ষতিগ্রস্ত পরিবার


Published: 2021-06-08 16:43:09 BdST, Updated: 2021-06-25 07:03:43 BdST

নিজস্ব প্রতিবেদক : আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটিতে বস্তির সংখ্যা বেশি। তাই ডিএনসিসির আসন্ন বাজেটে প্রতিটি বস্তিতে পর্যাপ্ত ফায়ার হাইড্রেন (অগ্নিনির্বাপণ কাজে ব্যবহৃত বিশেষ পানির লাইন) স্থাপন করতে অর্থ বরাদ্দ রাখা হবে।

ইতোমধ্যে সংশ্লিষ্টদের এই বিষয়ে নির্দেশনা দিয়েছি। ফায়ার হাইড্রেন বসানোর পর বস্তিতে বসবাসরত বাসিন্দাদের প্রশিক্ষণ দেয়া হবে। যাতে আগুন লাগলে তাৎক্ষণিক তারা আগুন নিয়ন্ত্রণ করতে পারেন। এতে ফায়ার সার্ভিসের অপেক্ষায় থাকতে হবে না।

সোমবারের (৭ জুন) অগ্নিকাণ্ডের ঘটনায় দুই শিশুর বই পুড়ে যাওয়া নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশের পর তাদের নতুন বই, পাশাপাশি সাত দিন বয়সী একটি শিশুকে কোলে নিয়ে তার বাবার হাতে আর্থিক অনুদানও তুলে দেন মেয়র।

এ দিকে গতকাল মহাখালীর সাততলা বস্তিতে অগিকাণ্ডের ঘটনায় কীভাবে আগুন লেগেছিল, তা জানতে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর।

ফায়ার সার্ভিসের উপপরিচালক নূর হাসানকে সভাপতি করে এ তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন, তেজগাঁও জোনের কমান্ডার উপসহকারী পরিচালক আবুল বাশার (সদস্য সচিব), তেজগাঁও ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এবং একই স্টেশনের দুইজন পরিদর্শক (ওয়্যার হাউজ)।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT