মাগুরার শ্রীপুরে করোনা সংক্রমণ রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক তৎপরতা


Published: 2021-06-16 20:39:46 BdST, Updated: 2021-08-05 06:27:45 BdST

আশরাফ হোসেন পল্টু,মাগুরা প্রতিনিধি:
সম্প্রতি বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলায় করোনা সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পেতে শুরু করেছে। সে হিসেবে মাগুরা জেলাতেও করোনা সংক্রমণ মাত্রাতিরিক্তভাবে বৃদ্ধি পেয়েছে ।

যেকারণে মাগুরা জেলা প্রশাসন এ সংক্রমণ রোধে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছেন । মাগুরা জেলা শহর ও মহম্মদপুর উপজেলাকে লক-ডাউন ঘোষণা করা হয়েছে এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে অন্যান্য উপজেলাতে সতর্ক বার্তা প্রেরণ করা হয়েছে ।

এরই অংশ হিসেবে শ্রীপুর উপজেলা প্রশাসন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এর নির্দেশেক্রমে আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ’র নেতৃত্বে শ্রীপুর সদর বাজারসহ বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা ও জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা করা হয় । নিরাপদ দূরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার বাধ্যতামূলক, সাবান দিয়ে হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার, মোটরবাইক চালককে হেলমেট ব্যবহার,যানবাহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী বহনসহ বিভিন্ন বিষয়ে লোকজনদের জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা করেন।

এছাড়াও উপজেলা সদরের গুরুত্বপূর্ণ পয়েন্ট, মোটরবাইক ও খাবারের দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায় এবং গণপরিবহণে চেকপোষ্ট বসিয়ে তল্লাশী করা হয়।

এবিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ বলেন,সরকারি নির্দেশনা মোতাবেক এ অভিযান পরিচালিত হচ্ছে এবং পরিবেশ ভাল না পর্যন্ত অব্যাহতভাবে এ অভিযান চলতেই থাকবে।

তবে করোনা সংক্রমণ রোধে সবাইকে সচেষ্ট হওয়ার জন্য বিশেষভাবে আহবান করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT