রামেক এ আজ মৃত্যু ১৯ জন


Published: 2021-08-03 22:26:36 BdST, Updated: 2021-09-29 06:59:55 BdST

সৌমেন মন্ডল, রাজশাহী ব্যুরোঃ কোন দিন কম কোন দিন বেশি। মৃত্যুর সংখ্যা ওঠানাম করছে প্রতিদিন।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাঁরা মারা যান। আজ মঙ্গলবার সকালে হাসপাতালের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় রাজশাহীর ৭জন, নাটোরের ৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ২ জন এবং পাবনার ১ জন মারা গেছেন। এর মধ্যে নাটোরের ৩ জন এবং চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরের ২ জন করে মোট ৭ জন করোনা পজিটিভ ছিলেন। রাজশাহীর আরেক রোগীর করোনা নেগেটিভ থাকলেও শারীরিক নানা জটিলতায় মারা গেছেন। অন্য ১১ জন মারা গেছেন করোনার উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা করা হয়নি।


মৃত ১৯ জনের মধ্যে নয়জন পুরুষ ও ১০ জন নারী। এদের মধ্যে ২১-৩০ বছর বয়সের মধ্যে একজন নারী, ৩১-৪০ বছর বয়সের মধ্যে একজন পুরুষ ও দুজন নারী; ৪১-৫০ বছরের মধ্যে দুজন পুরুষ, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচজন নারী এবং ষাটোর্ধ্ব ছয়জন পুরুষ ও দুজন নারী।

এ নিয়ে আগস্টের তিন দিনেই রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৫৫ জনের মৃত্যু হলো। জুলাই মাসজুড়ে ৫৩১ জনের মৃত্যু হয়েছে। এর আগে জুনে এখানে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৫১৩ টি। মঙ্গলবার সকালে ভর্তি ছিলেন ৩৯২ জন। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৭ জন। ছাড়পত্র পেয়েছেন ৩০ জন। হাসপাতালে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ১৭৩ জন। উপসর্গ নিয়ে আছেন ১৪৭ জন। এ ছাড়া করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে ভর্তি ছিলেন আরও ৭২ জন রোগী।

আজ সকালে করোনা ইউনিটে রাজশাহীর ১৭০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩২ জন, নাটোরের ৫৬ জন, নওগাঁর ৩৮ জন, পাবনার ৭১ জন, কুষ্টিয়ার আটজন, চুয়াডাঙ্গা ও সিরাজগঞ্জের ছয়জন করে, বগুড়া ও মেহেরপুরের দুজন করে এবং ঝিনাইদহের একজন রোগী ভর্তি ছিলেন।

সিভিল সার্জনের কার্যালয়ের হিসাব অনুযায়ী, সোমবার আরটি-পিসিআর ও র‍্যাপিড অ্যান্টিজেন মিলে জেলায় মোট ১ হাজার ১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২২৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ২২ দশমিক ৩০ শতাংশ। আর শুধু দুটি আরটি-পিসিআর ল্যাবে রাজশাহীর নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার পাওয়া গেছে ২৭ দশমিক ৭৪ শতাংশ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT