দেশে করোনা শনাক্ত বেড়েছে দশমিক ০৭ শতাংশ


Published: 2021-12-24 20:16:30 BdST, Updated: 2022-01-26 19:48:35 BdST

 

ঢাকা, ২৪ ডিসেম্বর, ২০২১ : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে শনাক্তের হার ০৭ শতাংশ বেড়েছে। গতকাল শনাক্তের হার ছিল ১ দশমিক ৯৫ শতাংশ, আর আজ তা বেড়ে দাড়িয়েছে ২ দশমিক ০২ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়েছে।
গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৯১৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৪২ জন। গতকাল ১৯ হাজার ৬২৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৩৮২ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৩ লাখ ৬২ হাজার ২৫৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮২ হাজার ৭১০ জন।
গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। গতকাল দুই জন মারা গিয়েছিল।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১১ হাজার ১৫০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৭৭ জন। শনাক্তের হার ২ দশমিক ৪৮ শতাংশ। গতকাল এই ছিল হার ২ দশমিক ৩৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় এই জেলায় কেউ মারা যায়নি।
আজ  রাজশাহী বিভাগে এক জন মারা গেছেন। তবে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৯২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৬ হাজার ৯৫৬ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭৪ শতাংশ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT