ফিজি’র সুপার ঘূর্ণিঝড়ে মারাত্মক ক্ষয়ক্ষতির আশঙ্কা


Published: 2020-12-20 22:37:19 BdST, Updated: 2021-01-28 02:08:14 BdST

 

সুভা (ফিজি), ২০ ডিসেম্বর, ২০২০  : সুপার সাইক্লোন ইয়াছার প্রভাবে ফিজির ক্ষয়ক্ষয়ক্ষতির হতাশাব্যাঞ্জক পরিস্থিতি আরো খারাপ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছ। রোববার দেশটির এক কর্মকর্তা জানিয়েছেন যে, প্রাণঘাতী এই সাইক্লোনে ইতোমধ্যেই সেখানে হাজার হাজার মানুষের জীবন বিপন্ন হয়ে পড়েছে।
বৃহস্পতিবার রাতে দক্ষিণ প্রশান্ত মহাসাগরীয় দেশটির উত্তরাঞ্চলীয় দ্বীপপুঞ্জের ঘূর্ণিঝড় বিধ্বস্ত অঞ্চলসমূহে বিভিন্ন সংস্থা খাবার ও পরিষ্কার পানি সরবরাহ করেছে। ২৩ হাজারেরও বেশি লোক তাদের বাড়িঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছে। ঘূর্ণিঝড়ে চারজনের প্রাণহানি ঘটেছে। ফসল ও গবাদি পশুর ধ্বংস সাধিত হওয়ায় কয়েকটি গ্রাম পুরোপুরি উবে গেছে।
জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কার্য্যালয়ের পরিচালক ভাসিতি সোকো বলেন, কৃষকদের সহায়তায় সেই সঙ্গে মৃত পশুপাখি অপসারণ ও রোগের ঝুঁকি হ্রাস করায় কৃষি কর্মকর্তাদের দুর্গত অঞ্চলে পাঠানো হচ্ছে।
ফিজি বছরের এই সময়ে ভয়াবহ ঘূর্ণিঝড়প্রবন হয়ে ওঠে। ২০১৬ সালে এর দ্বীপপুঞ্জসমূহে উইনস্টন ঘূর্ণিঝড় আঘাত হানলে ৪৪ জনের প্রাণহানি ঘটে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT