জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে প্যালেস্টাইনে সড়ক


Published: 2021-02-10 18:30:43 BdST, Updated: 2021-02-28 21:09:42 BdST

 

জর্ডান, ১০ ফেব্রুয়ারি:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামানুসারে প্যালেস্টাইনের হেবরনের একটি সড়কের নামকরণ করা হয়েছে বলে জানিয়েছেন প্যালেস্টাইনের পররাষ্ট্র মন্ত্রী ডঃ রিয়াদ মালকি। গতকাল বাংলাদেশের রাষ্ট্রদূত নাহিদা সোবহান প্যালেস্টাইনের পররাষ্ট্র মন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি এ তথ্য জানান। উল্লেখ্য, ২০১৯ সালে ন্যাম সম্মেলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়কের নামকরণের সিদ্ধান্তের কথা ঘোষণা দেয়া হয়েছিল। ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রী ডঃ রিয়াদ মালকি আরো জানান ফিলিস্তিন সরকার বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’র আরবি অনুবাদের দ্বিতীয় সংস্করনের প্রকাশনার কাজ শুরু করেছে।
আম্মানের প্যালেস্টাইন দূতাবাসে অনুষ্ঠিত বৈঠকে রাষ্ট্রদূত নাহিদা সোবহান ফিলিস্তিনের পক্ষে বাংলাদেশের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন। তিনি উল্লেখ করেন, ফিলিস্তিনি জনগণের প্রতি বাংলাদেশের নীতিগত সমর্থন ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে প্রদত্ত ভাষণ থেকে শুরু করে অদ্যাবধি অটুট রয়েছে। তাঁর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নীতিগত অবস্থান ধরে রেখেছেন। রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্জিত বিভিন্ন সাফল্য এবং আন্তর্জাতিকভাবে প্রশংসিত বাংলাদেশের উন্নয়ন সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।
করোনা ভাইরাস মহামারির মধ্যেও যখন অনেক দেশ অর্থনৈতিক মন্দার মুখোমুখি হচ্ছে তখনও বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন প্যালেস্টাইনের পররাষ্ট্র মন্ত্রী। মন্ত্রী এসময় বলেন, ফিলিস্তিনের জনগন বাংলাদেশের জন্য গর্বিত। তিনি বঙ্গবন্ধু ও ইয়াসির আরাফাতের মধ্যকার সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করে বলেন, আমাদের প্রয়াত নেতা ফিলিস্তিনিদের প্রতি বঙ্গবন্ধুর সমর্থনের প্রশংসা করতেন। তিনি ফিলিস্তিনিদের পক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমর্থন ও সহযোগিতার জন্যও তাঁর কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ফিলিস্তিনের জনগণের প্রতি বাংলাদেশের প্রধানমন্ত্রীর যে উদারতা তা কেবল একজন মহান ও মানবিক নেতার পক্ষেই সম্ভব।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT