বিশ্বে করোনায় মৃত্যু ৩৫ লাখ ছুঁই ছুঁই


Published: 2021-05-26 11:43:01 BdST, Updated: 2021-06-25 06:26:25 BdST

গত ২৪ ঘণ্টায় ৫ লাখ ২৩ হাজার ৪২৯ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ কোটি ৯৬ লাখ ১০ হাজার ৮১৮ জনে। একই সময়ে নতুন করে মারা গেছেন ১২ হাজার ৮৬ জন। আর মোট সুস্থ হয়েছেন ১৫ কোটি এক লাখ ১০ হাজার ৭৬ জন।

মহামারি নভেল করোনাভাইরাসে টালমাটাল হয়ে পড়েছে গোটা বিশ্ব। টিকা আবিষ্কার ও প্রয়োগ শুরু হলেও দীর্ঘ হচ্ছে মৃত্যুর সারি। নতুন করে আক্রান্তও হচ্ছে লাখে লাখে। প্রতিনিয়ত ভ্যারিয়েন্ট পরিবর্তন করে আতঙ্ক বাড়াচ্ছে ভাইরাসটি। বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৩৪ লাখ ৯৯ হাজার ১৬৭ জন।

বুধবার (২৬ মে) বেলা ১১টার দিকে করোনার পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ৫ লাখ ২৩ হাজার ৪২৯ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ কোটি ৯৬ লাখ ১০ হাজার ৮১৮ জনে। একই সময়ে নতুন করে মারা গেছেন ১২ হাজার ৮৬ জন। আর মোট সুস্থ হয়েছেন ১৫ কোটি এক লাখ ১০ হাজার ৭৬ জন।

বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৯ লাখ ৭৫ হাজার ৭৭৮ জন। এর মধ্যে ১ কোটি ৪৮ লাখ ৮০ হাজার ৫ জন অর্থাৎ ৯৯ দশমিক ৪ শতাংশের অবস্থা ভালো। এ ছাড়া ৯৫ হাজার ৭৭৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

ধারাবাহিকভাবে নতুন শনাক্ত ও মৃত্যুতে সবার ওপরে রয়েছে ভারত। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ লাখ ৮ হাজার ৮৮৬ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত করা গেছে। আর নতুন করে মারা গেছে ৪ হাজার ১৭২ জন।

আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ওয়ার্ল্ডোমিটারের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৭৩৮ জন। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট সংক্রমিত রোগীর সংখ্যা ৩ কোটি ৩৯ লাখ ৪৭ হাজার ১৮৯ জন। ৬৬৯ নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৫ হাজার ২০৮ জনে। তালিকার ওপরে থাকা অন্যান্য দেশগুলো হলো- ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, জার্মানি, স্পেন, আর্জেন্টিনা, কলম্বিয়া ও পোল্যান্ড।

এ তালিকায় বাংলাদেশ রয়েছে ৩৩তম স্থানে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT