ফিলিপাইনে ঘূর্ণিঝড়ে মৃতের সংখ্যা ২শ’ ছাড়িয়েছে


Published: 2021-12-20 22:30:25 BdST, Updated: 2022-01-26 20:37:44 BdST

 

সুরিগাঁও সিটি (ফিলিপাইন), ২০ ডিসেম্বর, ২০২১ : ফিলিপাইনে এ বছরের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়ের আঘাতে মৃতের সংখ্যা বেড়ে সোমবার ২০০ জন ছাড়িয়ে গেছে। এ প্রাকৃতিক দুর্যোগের কবল থেকে কোনমতে প্রাণে বেঁচে যাওয়া লোকজন খাবার পানি ও খাদ্য সরবরাহের আকুতি জানিয়েছেন। খবর এএফপি’র।
ফিলিপাইন রেডক্রস জানায়, এ ঘূর্ণিঝড়ের আঘাতে বহু ঘরবাড়ি, হাসপাতাল ও স্কুল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় এবং গাছপালা উপড়ে পড়ায় দেশটির উপকূলীয় বিভিন্ন এলাকা ‘ধ্বংসস্তুপে পরিণত হয়েছে।
খবরে বলা হয়, ঘূর্ণিঝড়ের আঘাতে বিভিন্ন ঘরবাড়ির ছাদ উড়ে গেছে, গাছপালা ও বৈদ্যুতিক তারের খুঁটি উপড়ে পড়েছে, জমির ফসল বিনষ্ট হয়েছে এবং বিভিন্ন গ্রামে বন্যা দেখা দিয়েছে। এ দুর্যোগে এতো বেশি ক্ষয়ক্ষতি হয়েছে যে এটিকে ২০১৩ সালে ঘটে যাওয়া সুপার টাইফুন হাইয়ানের সাথে তুলনা করা হচ্ছে।
পুলিশ জানায়, ফিলিপাইনের দক্ষিণ ও মধ্যাঞ্চলে সর্বশেষ এ ভয়াবহ ঘূর্ণিঝড়ের আঘাতে কমপক্ষে ২০৮ জন প্রাণ হারিয়েছে এবং এখনো ৫২ জন নিখোঁজ রয়েছে। এ ঝড়ে আরো কয়েকশ’ মানুষ আহত হয়েছে।
ঘূর্ণিঝড় ‘রাই’ দেশটিতে বৃহস্পতিবার আঘাত হানে। এতে এ দুই অঞ্চলের তিন লাখেরও বেশি মানুষ গৃহহীন হয়ে পড়ে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT