রাজউকের সাবেক সহকারী পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা


Published: 2021-01-28 17:36:53 BdST, Updated: 2021-02-28 21:24:34 BdST

নিজস্ব প্রতিবেদক : রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সাবেক সহকারী পরিচালক ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের উপ-পরিচালক দেওয়ান সফিউদ্দিন আহমেদ বাদী হয় তাদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করেন।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এই মামলা দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সংস্থাটির পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

মামলার আসামিরা হলেন, রাজউকের সাবেক সহকারী পরিচালক মো. রফিকুল ইসলাম সরকার ও তার স্ত্রী মোসা. ফাতেমা বেগম।

অভিযোগে থেকে জানা যায়, রাজউকের সাবেক সহকারী পরিচালক ২৯ লাখ ৮ হাজার ৮৭৭ টাকার সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত অবৈদ সম্পদ অর্জন করেছেন। তার আয়ের কোনো বৈধ উৎস না থাকায় তিনি তা ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অর্জন করেছেন বলে প্রতীয়মান হয়।

একইভাবে রাজউকের এই কর্মকর্তার স্ত্রী ফাতেমা বেগম স্বামীর সঙ্গে পরস্পর যোগসাজশে জ্ঞাত আয় বহির্ভূত ২৬ লাখ ৭৪ হাজার ৫৬১ টাকার স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেন এবং এই সম্পদ স্থানান্তর, হস্তান্তর ও রূপান্তরের মাধ্যমে নিজের দখলে রেখে অপরাধ করেছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ফাতেমা বেগম তার আয়ের যে উৎস (ব্যবসা ও দোকান ভাড়া) উল্লেখ করেছেন, দুদকের অনুসন্ধানে তার কোনো প্রমাণ পাওয়া যায়নি। অন্যদিকে স্বামীর নাম গোপন করে বাবার নাম ব্যবহার করে প্রতারণার মাধ্যমে রাজউকের একটি প্লট অর্জন করেন তিনি।

অধিকারপত্র/এস

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT