শেখ পরশের জন্মদিনে সহধর্মিণী এডভোকেট যূথীর আবেগঘন স্টেটাস।


Published: 2020-07-03 03:26:12 BdST, Updated: 2020-08-07 21:34:23 BdST


শেখ পরশের জন্মদিনে সহধর্মিণী এডভোকেট যূথীর আবেগঘন স্টেটাস।

এরমান হকঃ আজ ২শরা জুলাই, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনির বড় সন্তান বাংলাদেশ আওয়ামী যুবলীগের বর্তমান সম্মানিত চেয়ারম্যান জনাব শেখ ফজলে শামস পরশ এর শুভ জন্মদিন। ৭৫ এর ১৫ আগস্ট কিছু কলঙ্কিত বিপথগামী সেনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পূর্বে শেখ পরশের পিতা-মতা শেখ মনি ও তার স্ত্রী আরজু মনি কে হত্যা করেছিল। পিতা মাতাকে হারিয়ে শেখ পরশ বিপথগামী হয়ে যাননি বরং নিজেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে যোগ্য পিতার যোগ্য উত্তরসূরী হয়ে দেশ সেবায় আত্মনিয়োগ করেছেন। যুবলীগের সাধারণ সম্পাদক জনাব মাইনুল হোসেন খান নিখিল এবং সকল নেতা-কর্মী সহ সকল দেশবাসী বাংলার এই কৃতি সন্তানের জন্মদিনে জানায় আন্তরিক শুভেচ্ছা ও অন্তহীন ভালবাসা। তারই এক সংক্ষিপ্ত বর্ননা ফুটে উঠেছে উনার সহধর্মিণী বিশিষ্ট আইনজীবী এডভোকেট নাহিদ সুলতানা যূথীর ফেসবুক স্টেটাসে যা হুবহু নিম্নে দেওয়া হলো।

শুভ জন্মদিন পরশ মনি
কণ্টকাকীর্ণও অতীত,ধূসর ঝাপসা স্মৃতি,বাবা মা এর চোখের মনি, স্বাভাবিকভাবে যে ভাবে বেড়ে উঠার কথা ছিল,মায়ের কোলের উষ্ণতা নিয়ে বড় হওয়ার অধিকারকে অস্বীকার করে খুনিরা কেড়ে নিয়েছিল জন্মগত স্বাভাবিকতা,স্বাভাবিক জীবন যে চিরন্তন অধিকার মানুষকে দেয়, মাবাবার আদর স্নেহের পরশে বেড়ে উঠার নিশ্চয়তা সেটি ছিল না যার বেড়ে উঠায়, বাবা মা ছাড়া দাদী নানী চাচা চাচি ফুপু ফুপা খালা মামা …যাদের পরমস্নেহে বড় হয়েছেন কিন্তু নিষ্ঠুর বাস্তবতা সব পেয়ে ও কিছু না পাওয়ার বেদনা যার জীবনে তিনি শেখ ফজলে শামস পরশ।

যে অতীত পার করে যিনি জীবনের এতটা পথ পারি দিয়েছেন দীর্ঘশ্বাস এর মধ্যে দিয়ে ,তিনি হতে পারতেন কোন প্রতিবাদী ,বিপথগামী কিন্তু না সন্তান হারা দাদী তার শোক ভুলে কাঁধে তুলে নিয়েছিলেন গুরহ দায়িত্ব ,উপায় তো নাই ,কখন তিনি কাঁদবেন তার সন্তান এর জন্য তাকে তো কান্না সংবরণ করে হাতে নিতে হয়েছে সন্তানের নাবালক অবুঝ দুটি বাঁচাকে ,মা বাবা অনুপস্থিতি ও নিষ্ঠুর বর্বর অতীত পৃথিবীর যে কোন সন্তানের জন্য কাম্য নয় … দিনের পর দিন সন্তান খুঁজে ফিরেছে তাদের বাবা মা কে ,দিনের শেষে রাত রাতের পর দিন পৃথিবী তার অমোঘ নিয়মে চলতে থেকেছে কিন্তু ফিরে আসেনি সেই সন্তানের বাবা মা কি নিদারুণ কষ্টে সারাটা জীবন অতিক্রান্ত হয়েছে দীর্ঘশ্বাস এর মধ্যে দিয়ে …..

আজ পরশের জন্মদিন ,আল্লাহর কাছে দোয়া করি জীবনটা হয়ে উঠুক সাফল্য মণ্ডিত ,যেখানে থাকবেনা কোন জরা একজন আদর্শ শিক্ষকের পাশাপাশি,তার উপর অর্পিত দায়িত্ব ,দিনে দিনে নিষ্ঠা ,সততার সাথে কাজের মধ্যে ,দেশের মানুষকে ভালবাসার মধ্যে ,সুনিপুণ চিন্তা ও দক্ষ মানবিক বোধের মধ্যে দিয়ে ,মানুষকে সুপথে চলার কাজে উদ্বুদ্ধ করে সঠিক পথে এগিয়ে নিয়ে যাবে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাবা সেখ ফজলুল হক মনির আদর্শের চেতনার মধ্যে দিয়ে জননেত্রী সেখ হাসিনার হাত মজবুত করে জনগণের অধিকার প্রতিষ্ঠায় নিজেকে নিবেদিত প্রাণ হয়ে গুণাবলি দিয়ে গড়ে তুলবে আওয়ামীযুবলীগের আদর্শিক পথের যাত্রা ……….।শুভ জন্মদিন পরশ মনি ,তোমার পথ চলায় আমি হব সহযোদ্ধা ,সার্বিক মঙ্গল ও দীর্ঘ জীবন কামনা করি ,কাজের মধ্যে দিয়ে নিজেকে প্রতিষ্ঠা করে তুমি হবে আগামীর আলোক বর্তিকা ….. শুভ জন্মদিন .
………যূথী

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT