সৈয়দ আশরাফের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত


Published: 2022-01-03 22:51:54 BdST, Updated: 2022-01-26 20:47:12 BdST

 

ঢাকা, ৩ জানুয়ারি, ২০২২  : আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে আজ সোমবার রাজধানী ঢাকায় এবং প্রয়াত নেতার পৈতৃক গ্রামের বাড়ি ও নির্বাচনী এলাকা কিশোরগঞ্জে নানা কর্মসূচি গ্রহন করা হয়। সকালে রাজধানীর বনানী কবরস্থানে সৈয়দ আশরাফুল ইসলামের কবরে ‘সৈয়দ আশরাফ স্মৃতি সংসদ’সহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে মরহুমের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে।
এ সময়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি, সংসদ সদস্য রুবিনা মীরা, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য আনোয়ারুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।
মাহবুব উল আলম হানিফ এসময় বলেন, বাংলাদেশের রাজনীতিতে সৈয়দ আশরাফুল ইসলাম ছিলেন একজন অত্যন্ত সজ্জন, সৃজনশীল মানুষ। তার আচরণ, কথাবার্তা ছিল পরিশীলিত। দুঃসময়ে তিনি ছিলেন অকুতোভয়। জাতির অনেক ক্রান্তিলগ্নে সৈয়দ আশরাফের ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে।
তিনি বলেন, সৈয়দ আশরাফ রাজনৈতিক অঙ্গনে কখনো কারো মনে আঘাত দিয়ে কথা বলেননি। তিনি কোনোদিন কোন কটূক্তি করেছেন এমন নজির নেই। একজন মানুষের মধ্যে যে সভ্য আচার-আচরণ থাকা উচিত, সেগুলো সৈয়দ আশরাফের কাছ থেকে অনুকরণীয়।
হানিফ বলেন, ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় যখন দুই নেত্রীকে গ্রেফতারের মধ্য দিয়ে দেশের রাজনীতিতে ষড়যন্ত্র শুরু হয়, সেই সময়ে সৈয়দ আশরাফ যে ভূমিকা  পালন করেছিলেন বাংলাদেশের ইতিহাসে তা স্মরণীয় হয়ে থাকবে।
একই সময় সৈয়দ আশরাফুল ইসলামের পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন তাঁর বোন কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর।
সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকীতে বনানী কবরস্থানে তাঁর কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনও শ্রদ্ধা নিবেদন করেছেন। এছাড়াও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাও তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
২০১৯ সালের ৩ জানুয়ারি থাইল্যান্ডের ব্যাংককে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ৬৮ বছর বয়সী সৈয়দ আশরাফ। সৈয়দ আশরাফ ১৯৫২ সালের ১ জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। বঙ্গবন্ধুর অত্যন্ত ঘনিষ্ঠ রাজনৈতিক সহকর্মী তার পিতা সৈয়দ নজরুল ইসলাম ১৯৭১ সালে মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT