বাংলাদেশ আরচারি থেকে ১০টি স্বর্ণপদক জয় করল


Published: 2019-12-10 00:47:01 BdST, Updated: 2020-08-09 07:59:16 BdST

 

পোখারা (নেপাল), ৯ ডিসেম্বর ২০১৯ : নেপালে চলমান ত্রয়োদশ এসএ গেমসের আরচারি ইভেন্টে ১০টির সবক’টি স্বর্ণপদক জয়ের মাধ্যমে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ। পোখারা স্টেডিয়ামে আজ আরো চারটি স্বর্ণপদক জয় করেছে বাংলাদেশের আরচাররা।
একই ভেন্যুতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় আগেরদিন রোববার ছয়টি স্বর্ণপদক জয় করেছিল বাংলাদেশ। সব মিলে এই একটি ইভেন্ট থেকে বাংলাদেশের সংগৃহীত স্বর্ণপদক সংখ্যা দাঁড়িয়েছে ১০টি। এই নিয়ে চলতি গেমস থেকে এখন পর্যন্ত বাংলাদেশের মোট স্বর্ন পদক সংখ্যা হল ১৮টি। এর আগে ২০১০ আসরে দক্ষিণ এশীয় আঞ্চলিক এই গেমস থেকে সমানসংখ্যক স্বর্ণপদক জয় করেছিল বাংলাদেশ।
আজ সকালে ফের বাংলাদেশের স্বর্ণপদক জয়ের সুচনা করেন তীরন্দাজ সোমা বিশ্বাস ও সোহেল রানা। দুই জনই কম্পাউন্ডের একক ইভেন্ট থেকে স্বর্ন জয় করেন। মহিলা বিভাগে সোমা শ্রীলংকার অনুরাধা করুনারতেœকে ১৪২-১৩৪ পয়েন্টে এবং পুরুষ বিভাগে সোহেল ভুটানের তানদিন দর্জিকে ১৩৭-১৩৬ পয়েন্টে হারিয়ে স্বর্ণপদক জয় করেন।
এরপর মহিলাদের রিকার্ভ এককে ভুটানের প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণপদক জয়ের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস গড়ার উৎসবে যোগ দেন ১৪ বছর বয়সি ইতি খাতুন। গতকাল মহিলাদের রিকর্ভ ইভেন্টে দলগত মিশ্র বিভাগে স্বর্ণ জয় করেছিলেন ইতি।
আর‌্যারি থেকে বাংলাদেশের শেষ স্বর্ণপদকটি জয় করেন দেশ সেরা তীরন্দাজ রোমান সানা। পুরুষ রিকার্ভের একক ইভেন্টের ফাইনালে ভুটানের প্রতিপক্ষকে পাত্তাই দেননি তিনি। স্বর্ণ জয় করেন ৭-১ সেট পয়েন্টে হারিয়ে।
এর আগে রোববার থেকেই পোখারার সংস্কারকৃত স্টেডিয়ামটি হয়ে উঠে এসএ গেমসে বাংলাদেশ দলের সবচেয়ে সফল ভেন্যুতে। স্টেডিয়ামটি পরিণত হয় বাংলাদেশের জন্য সোনার খনিতে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT