ইতিহাস তৈরি করা ব্যাট নিলামে তুলছেন মোসাদ্দেক


Published: 2020-05-01 19:27:22 BdST, Updated: 2020-08-03 17:19:37 BdST

 

ঢাকা, ১ মে ২০২০  : করোনাভাইরাসের বিপক্ষে লড়তে অসহায়-দুস্থদের জন্য আর্থিক সহায়তা দিতে নিজের ঐতিহাসিক ব্যাট নিলামে তুলছেন বাংলাদেশের ডান-হাতি ব্যাটসম্যান মোাসাদ্দেক হোসেন।
২০১৯ সালে মে মাসে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ। বৃষ্টিবিঘিœত ফাইনালে প্রথমে ব্যাট করে ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। ফলে বৃষ্টি আইনে ম্যাচ জয়ের জন্য ২১০ রানের টার্গেট পায় বাংলাদেশ।
ওপেনার সৌম্য সরকারের ৪১ বলে ৬৬ ও মুশফিকুর রহিমের ২২ বলে ৩৬ রানের পরও ম্যাচ জয় নিয়ে শঙ্কায় ছিলো বাংলাদেশ। কিন্তু শেষ দিকে ২৭ বলে ২টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৫২ রান করে প্রথমবারের মত ত্রিদেশীয় কোন সিরিজে বাংলাদেশকে শিরোপার স্বাদ পাইয়ে দেন মোসাদ্দেক।
যে ব্যাট দিয়ে এমন ঐতিহাসিক ইতিহাস গড়েছিলেন মোসাদ্দেক। সেই ব্যাটটি এবার করোনাভাইরাসের কারনে অসহায় হয়ে পড়া মানুষদের জন্য নিলামে তুলতে চান তিনি।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে মোসাদ্দেক লিখেন, ‘এ ব্যাটে একটা ইতিহাস লেখা আছে। আমি এ ব্যাটে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অপরাজিত ফিফটি করে দেশকে প্রথম শিরোপা জিততে অবদান রেখেছিলাম।
এ ব্যাটের গল্পটা এখনই শেষ নয়। এ ব্যাট নিয়ে আমি লড়াই করতে চাই করোনার বিরুদ্ধে। তাই সিদ্ধান্ত নিয়েছি ব্যাটটা নিলামে তোলার। এ ব্যাট বিক্রীর পুরো টাকা ব্যয় হবে করোনা আক্রান্তদের জন্য।’
করোনাভাইরাসের কারনে ইতোমধ্যে অসহায়-দুস্থদের আর্থিক সহায়তা ছাড়াও প্রয়োজনীয় দ্রবাদি দিয়ে সাহায্য করছেন মোসাদ্দেক।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT