‘চ্যাম্পিয়ন ফর পিস’ এ্যাওয়ার্ড জিতলেন মেসি


Published: 2020-12-19 16:54:39 BdST, Updated: 2021-01-22 16:25:11 BdST

মাদ্রিদ, ১৯ ডিসেম্বর, ২০২০  : মাত্র একদিন আগেই ফিফা বর্ষসেরার খেলোয়াড়ের পুরস্কার জিতে নিয়েছিলেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লিওয়ানোদোস্কি। কিন্তু বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি তার ব্যক্তিগত অর্জনের হিসাবটা ঠিকই সমৃদ্ধ করে চলেছেন। আর্জেন্টাইন এই সুপার স্টার এবার জিতেছেন ২০২০ সালের ‘চ্যাম্পিয়ন ফর পিস এ্যাওয়ার্ড’।
মাঠের বাইরে দাতব্য কাজে সম্পৃক্ততার কারণে শুক্রবার বার্সা অধিনায়ককে এই পুরস্কারে ভূষিত করা হয়।
বিশ্বের বিভিন্ন প্রান্তে মানবতার কল্যাণে প্রতিনিয়ত অবদান রেখে যাচ্ছেন মেসি। করোনাকালে বার্সেলোনা ও নিজ দেশ আর্জেন্টিনার অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। চিকিৎসা সামগ্রীসহ এখাতে অন্যান্য জিনিসপত্র কিনতে ব্যয় করেছেন মিলিয়ন ইউরো। এছাড়া নিজের প্রতিষ্ঠিত ‘লিও মেসি ফাউন্ডেশন’-এর মাধ্যমে সিরিয়া ও আফ্রিকার সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা সামগ্রী সরবরাহ করে তাদেরকে সুশিক্ষা গ্রহনের ব্যবস্থা করে দিয়েছেন তিনি। সেসব মানবিক কার্যক্রমেরই স্বীকৃতি দিল ‘পিস অ্যান্ড স্পোর্ট’ নামের একটি সংগঠন।
পুরস্কার হাতে একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে মেসি লিখেছেন, ‘আমার সামাজিক কর্মকান্ডের জন্য ২০২০ সালের চ্যাম্পিয়ন ফর পিস এ্যাওয়ার্ড পাওয়ায় আমি সম্মানিত বোধ করছি। দারুণ এই স্বীকৃতির জন্য পিস অ্যান্ড স্পোর্টকে ধন্যবাদ।’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT