ক্যারিবিয় সিরিজে ভেট্টরিকে পাচ্ছে না টাইগাররা


Published: 2021-01-03 20:34:08 BdST, Updated: 2021-01-22 05:20:35 BdST

 

ঢাকা, ৩ জানুয়ারি, ২০২১ : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টোরিকে পাচ্ছে না বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।
২০১৯ সালে নিউজিল্যান্ডের কিংবদন্তী স্পিনারের সঙ্গে যে চুক্তি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) করেছিল সেটির মেয়াদ শেষ হবার কথা ছিল ২০২০ সালে অস্ট্রেলিয়ায় আইসিসি টি-২০ বিশ^কাপের সময়।
কিন্তু কোভিড-১৯ মহামারির কারণে আইসিসি টুর্নামেন্ট স্থগিত হয়ে যায় এবং ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ দলের সঙ্গে ভেট্টোরির কাজ করার সময় চুড়ান্ত হয়। কিন্তু মহামারিতে ফের বাঁধাগ্রস্ত হয় বাংলাদেশের সঙ্গে তার কার্যক্রম কর্মকান্ড।
বিসিবির ক্রিকেট অপারেশন্স এর চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করেছেন, উইন্ডিজ সিরিজে ভেট্টোরিকে পাচ্ছে না বাংলাদেশ। তিনি বলেন,‘ করোনা পরিস্থিতি বিশ^ব্যাপী সবকিছুকে কঠিন করে তুলেছে। এই মুহুর্তে বাংলাদেশ দল তার সেবা থেকে বঞ্চিত হতে যাচ্ছে। তিনি নিজ দেশেই অবস্থান করছেন।’ তবে নিউজিল্যান্ড সফরকালে টাইগাররা ভেট্টোরির সহায়তা পাবে বলে উল্লেখ করেন তিনি।আকরাম খান বলেন,‘ ফেব্রুয়ারি-মার্চের দিকে নিউজিল্যান্ড সফরকালে তাকে পাওয়া যাবে।’
দ্বিতীয় সারির দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশ সফরে আসলেও ভেট্টোরির অনুপুস্থিত টাইগারদের জন্য একটি বড় ক্ষতি। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের সময় বাংলাদেশের পক্ষে গুরুত্বপুর্ন ভুমিকা রেখেছে স্পিন। ওই সময় ১৫টি উইকেট নেন অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। ধীরগতির বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম নেন ১০ উইকেট। এছাড়া বাঁহাতি স্পিনার সাকিব আল হাসান ৯টি এবং অফ স্পিনার নাঈম হাসান ৬টি উইকেট লাভ করেন।
দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ পৌঁছানোর কথা রয়েছে ক্যারিবীয় দলের।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT