হতাশাজনকদেশের হয়ে খেলতে না চাইলে কাউকে জোর করা হবে না; পাপন


Published: 2021-02-22 21:37:34 BdST, Updated: 2021-03-01 13:28:33 BdST

নিজস্ব প্রতিবেদক

 

এখন থেকে শুধু সাকিব আল হাসান নয়, অন্য যে কেউ খেলতে না চাইলে জোর করা হবেনা । তবে সে ক্ষেত্রে তাদেরকে কেদ্রীয় চুক্তির আগে জানাতে হবে তারা কোন কোন ফর্মেটে খেলতে চাইছে না।

সোমবার (২২ ফেবুয়ারি) সাকিবকে নিয়ে কথা বলতে গিয়ে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন এমন মন্তব্য করেন।

পাপন বলেন, সাকিবের দেশের প্রতি নিবেদন নিয়ে প্রশ্ন তুলতে চাই না, আমি ধরে নিচ্ছি টেস্ট ক্রিকেট ওর পছন্দ না। এদের দিয়ে টেস্টে কিছু হবে না।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে হতাশাজনক পারফরমেন্সের পর ভেবেছিলাম, সবাই খেলার জন্য উন্মুখ থাকবে। অথচ এখন যদি কেউ এমন সিদ্ধান্ত নেয়, সেটা দুঃখজনক। সাকিব ৩ বছর আগেই টেস্ট খেলতে চায়নি।

তিনি বলেন, ‘এখানে বিব্রত ঠিক না, মন খারাপ। একটা খেলোয়াড়দের পেছনে তো বোর্ড কম ইনভেস্ট করে না। সব কিছু মিলিয়ে এখনকার ক্রিকেটারদের যে ধরণের সুবিধা দেওয়া হয় সেটা তো অতীতে চিন্তাও করা যেত না।’

পাপনের মতে, ‘শুধু ওয়েস্ট ইন্ডিজ সিরিজ না, আমরা হেরেছি আফগানিস্তানের সাথে, আমরা হেরেছি পাকিস্তানের সাথে, আমরা ভারতের সাথে বাজেভাবে হেরেছি এবং ঘরের মাঠে দুটো টেস্ট হারলাম। এরপরে কেউ যদি বলে আমি টেস্ট খেলব না ফ্র্যাঞ্চাইজি খেলব, তাহলে এরপরে আর কিছু বলার থাকে না। আমাদের মাইন্ড ক্লিয়ার, কাউকে আমরা জোর করে রাখব না।”

এসময় সাকিব ইস্যুতে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে অতীতের কথাও টেনে আনেন বিসিবি প্রধান। তবে তিনি সাফ জানিয়ে দিয়েছেন কাউকে জোর করে খেলিয়ে আর সময় নষ্ট করতে চায় না বিসিবি।

বিসিবি প্রধান মনে করেন, ‘দেশের ক্রিকেটারদের মধ্যে আজকের যারা ওয়ার্ল্ডের বেষ্ট ক্রিকেটার তাদের প্রথম ছয় বছরের গড় দেখেন! আমরা তো তখন বাদ দেইনি।

তারপরেও আমরা তাদের সুযোগ দিয়েছি, সময় দিয়েছি, তারা আজকে এই জায়গায় এসেছে। যে সময়টায় তারা দেশের জন্য কিছু করবে… এটা অবশ্য তাদের ইচ্ছে। বিশেষ করে আমরা টেস্টে জোর করে খেলাতে চাই না। আমরা আর সময় নষ্ট করতে চাই না।’

শহীদুল/

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT