আইসিসির মাসসেরা খেলোয়াড়ের তালিকায় মুশফিক


Published: 2021-06-08 18:15:47 BdST, Updated: 2021-06-25 05:36:57 BdST

ক্রীড়া ডেস্ক : ঘরের মাঠে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ।

এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সেই সূত্রে দারুণ এক অর্জনের হাতছানি সাবেক অধিনায়কের সামনে। ‘আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ’-এর সংক্ষিপ্ত তালিকায় স্থান পেয়েছেন মুশফিক।

মে মাসের সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে বাংলাদেশের এই অভিজ্ঞ খেলোয়াড়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কার প্রভিন জয়াবিক্রামা।

গেল মাসে শ্রীলঙ্কাকে প্রথমবারের মতো সিরিজে হারায় বাংলাদেশ। এই রেকর্ডে বড় অবদান ছিল মুশফিকের। সিরিজের ৮৪ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় ম্যাচে খেলেন ১২৫ রানের দুর্দান্ত এক ইনিংস। তাতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে টাইগাররা। যদিও শেষ ম্যাচটায় হাসেনি মুশফিকের ব্যাট। ২৮ রানে সাজঘরে ফিরলেও মোট ২৩৭ রান নিয়ে হন সিরিজ সেরা।

চলতি বছর থেকেই ‘আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ’ স্বীকৃতি দেয়া শুরু করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। আইসিসির ভোটিং একাডেমি ও ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা খেলোয়াড়। ভোটিং একাডেমিতে থাকেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা।

ই-মেইলে ভোট দেন তারা। আর নিবন্ধিত সমর্থকদের ভোট দেন আইসিসির ওয়েবসাইটে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT